সারাদেশ

ওষুধে কেন মশা মরে না, জানতে ঢাকা আসছেন চসিক কর্মকর্তারা!

বিশেষ প্রতিবেদক, চট্টগ্রাম : মশা নিধনে বছরব্যাপী ওষুধ ছিটালেও তা কোনো কাজে আসছে না। বছরজুড়ে লাগামহীন মশার উপদ্রবে নগরবাসী চরম অতিষ্ঠ। তাই ওষুধ ছিটালেও মশা কেন মরে না তা জানতে এবার ঢাকায় যাচ্ছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

এম রেজাউল করিম বলেন, মশার ওষুধ কেন এফেক্টিভলি কাজ করে না সেটি জানতে ঢাকা টিম পাঠাচ্ছি। ঢাকা যে ওষুধ ব্যবহার করছে, ওইটির সাথে এটির কোনো ডিফারেন্স আছে কিনা সেটা আমরা তদারকি করে ব্যবস্থা নেব।

তিনি বলেন, এই শহরকে কিভাবে পরিস্কার পরিচ্ছন্ন করার যায় এটা নিয়ে কথা বলতে আমাদের পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছি। উনাদের ব্রিফ করা হয়েছে, আগামী ১০০ দিনের মধ্যে ইনশাল্লাহ চট্টগ্রাম শহরকে একটি সুন্দর শহরে পরিণত করা হবে। এই লক্ষে আগামী শনিবার থেকে মশা নিধনে ক্রাশ প্রোগ্রাম শুরু হবে।

তিনি বলেন, মানুষ অনেক আশা নিয়ে আমাকে নির্বাচিত করেছেন। তারা এখন আশা-আকাঙ্খার প্রতিফলন দেখাতে চায়। আমি চাই আমরা সবায় একটি পরিবার হিসেবে সেই লক্ষে কাজ করবো। একটু আন্তরিকতা থাকলেই সেই কাজ আমরা করতে পাররো।

কাজ আদায়ের বিষয়ে নিজের কঠোর অবস্থানের ঘোষণা দিয়ে তিনি বলেন, অতীতকে কিভাবে কাজ করেছেন তা আমার জানান বিষয় নয়। তবে এখন থেকে হক আদায় করে কাজ করতে হবে। কোনো অনৈতিক কাজ আমাকে দিয়ে কেউ করাতে পারবে না, আপনারাও করতে পারবেন না। ব্যতিক্রম হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

মেয়র বলেন, শহরকে পরিচ্ছন্ন করার জন্য যা যা করা দরকার সেগুলো আমাদের করতেই হবে। একটি পরিবারে যেমন পিতা অভিভাবক, তেমনি এই কর্পোরেশনে আমাকে অভিভাবক করা হয়েছে। পিতার মতই আপনাদের বিপদে-আপদে আমাকে যেমন পাশে পাবেন, তেমনি অর্পিত কর্তব্যে অবহেলা করছে শাস্তির জন্য প্রস্তুত থাকতে হবে।

সান নিউজ/আইকে/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্নের পেছন থে...

রোহিঙ্গা যুববকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সৈয়দুল আমিন (৪৫) না...

যুক্তরাষ্ট্রে কার্গো প্লেন বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে একটি কার্গো ব...

বাড়ছে সাপের উপদ্রব, সতর্ক থাকার পরামর্শ

নিজস্ব প্রতিবেদক: প্রচন্ড গরম পড়ায় চলতি বছরে স্বাভাবিক সময়ের...

আজ যেসব এলাকায় গ্যাস থাকবে না

নিজস্ব প্রতিবেদক: সরবরাহ লাইনের জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা