সারাদেশ

এস আলম গ্রুপে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ২

চট্টগ্রাম ব্যুরো : দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপে চাকরি দেওয়ার নামে প্রতারণার দায়ে দু'জনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এর কাউন্টার টেরোরিজম ইউনিট।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. হানিফ ওরফে ডিপজল (৫০) এবং মো. সামছুল আলম (৪২)। শুক্রবার দুপুুরে সিএমপির বিশেষায়িত কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহ¯পতিবার দুপুরে পার্বত্য জেলা খাগড়াছড়ির দিঘিনালা উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বিভিন্ন সংস্থার শীর্ষস্থানীয় কর্মকর্তা ও প্রতিরক্ষা বাহিনীর ব্যক্তিদের নাম ব্যবহার কওে তারা এই প্রতারণা করে আসছে।

উপ-কমিশনার আসিফ মহিউদ্দিন বলেন, গ্রেপ্তারকৃতরা কয়েকদিন আগে বন্দরনগরীর একটি বিখ্যাত সিমেন্ট কারখানার একজন উপ-মহাব্যবস্থাপককে (ডিজিএম) ফোন করে অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল হিসাবে পরিচয় দেন।

পরে প্রতারকরা ওই ডিজিএমকে এস আলম গ্রুপে জেনারেল ম্যানেজার (জিএম) হিসাবে যোগদানের প্রস্তাব দেন এবং তাকে একটি সাক্ষাৎকারের জন্য ঢাকায় যেতে বলেন। এমনকি মুঠোফোনে কণ্ঠস্বর পরিবর্তন করে নিজেদের একজনকে মোবাইল ফোনে এস আলম গ্রুপের চেয়ারম্যান হিসাবেও উপস্থাপন করেন।

কিছু দিন পর তারা পুনরায় ভুক্তভুগীকে ফোন করে বিকাশের মাধ্যমে বিমানের টিকিটের জন্য টাকা দিতে বলেন, পরে তিনি তাদের বিকাশের মাধ্যমে নগদ টাকা পাঠিয়েছিলেন। ভুক্তভোগীর এসব অভিযোগের ভিত্তিতে কোতোয়ালি থানায় মামলা দায়েরের পরে দিঘিনালার প্রত্যন্ত অঞ্চলে অভিযান পরিচালনা করে দু'জনকে গ্রেপ্তার করা হয়।

এডিসি আসিফ মহিুদ্দিন বলেন, গ্রেপ্তার হানিফ নিজেকে বিভিন্ন কো¤পানির চেয়ারম্যান, পরিচালক বা প্রাক্তন সেনা ব্যক্তি, বিভিন্ন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব হিসাবে পরিচয় দিতেন এবং উচ্চ বেতনে ভাল চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা করতেন।

সান নিউজ/আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা