সারাদেশ

এসিল্যান্ডকে অবৈধ বালু উত্তোলনকারীদের ধাওয়া, অতঃপর.. 

বিশেষ প্রতিবেদক, চট্টগ্রাম : খাল থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন দুষ্কৃতিকারীরা। যার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করতে গিয়েছিলেন এসিল্যান্ড। কিন্তু দুষ্কৃতিকারীরা উল্টো এসিল্যান্ডসহ ভ্রাম্যমান আদালতে অংশ নেওয়া ৪ পুলিশকে ধারালো অস্ত্র নিয়ে ধাওয়া করেন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামে রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর হলদিয়া গ্রামে রাউজান-ফটিকছড়ি সীমান্তবর্তী সর্তাখালে ঘটে এ ঘটনা। তবে ঘটনার পর র‌্যাব, পুলিশ ও আনসারের সহায়তায় বালু উত্তোলনের ৪টি মেশিন জব্দ করে। পরে তা আগুনে পুুড়িয়ে ধ্বংস করা হয়।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, রাউজান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতীশ দর্শী চাকমা অবৈধ বালু উত্তোলকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনাকালে কিছু দুষ্কৃতিকারী দেশীয় অস্ত্র নিয়ে অন্যায়ভাবে বাধা প্রদান করে। একপর্যায়ে স্থান ত্যাগ করে বিষয়টি আমাকে জানান। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছি।

র‌্যাব, পুলিশ, আনসার সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় ৪টি পয়েন্টে অভিযান পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ৪টি মেশিন ধ্বংস করেছি। এসিল্যান্ডকে যারা ধাওয়া করে অভিযান প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চেয়েছিল তারা পালিয়ে যেতে সক্ষম হওয়ায় আটক করা সম্ভব হয়নি। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম বলেন, সর্তাখালের রাউজান অংশ থেকে অবৈধভাবে ৪টি পয়েন্ট থেকে বালু উত্তোলন করছিল রাউজানের পার্শ্ববর্তী ফটিকছড়ি উপজেলার বাসিন্দা কামাল উদ্দিনসহ একাধিক সিন্ডিকেট। এসিল্যান্ড অভিযানে গেলে ২০/৩০ জন অস্ত্র নিয়ে ধাওয়া করলে এসিল্যান্ডের সঙ্গে থাকা পুলিশ সদস্যারা গুলি করার হুমকি দিলে তারা খালের পাড়ে উঠে যান। পরে আমাদের সহায়তা চাইলে আমি ২০/৩০ জন দলীয় নেতাকর্মী সাথে নিয়ে মোটরসাইকেল ঘটনাস্থলে ছুটে যাই। পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতির পর তারা পালিয়ে যান। তারা এমনভাবে বালু উত্তোলন করছিল, খালে বড় বড় গর্ত সৃষ্টি করেছে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, এসিল্যান্ড অভিযানে যাওয়ার সময় ৪ পুলিশ সদস্য সাথে নিয়ে যান। পরবর্তীতে ইউএনও সাহেব ফোন করলে আমরা ঘটনাস্থলে আরও ৬ পুলিশ সদস্যকে পাঠাই। তবে অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


সান নিউজ/আইকে/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

প্রেমিককে ডেকে ফেঁসে যান অনন্যা

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় অভিনেত্রী অনন্যা পাণ্ডে। বাবা-ম...

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলতি...

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা...

কাশ্মিরে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : ভারত-শাসিত জম্মু-কাশ্মিরে সড়ক দুর্ঘটনায়...

মাছ ধরা দেখতে গিয়ে যুবক নিহত 

জেলা প্রতিনিধি: রাজবাড়ীর দৌলতদিয়া লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা