সারাদেশ

এলাকার উন্নয়নে ২ কোটি টাকা বরাদ্দ মাশরাফির 

নিজস্ব প্রতিনিধি,নড়াইল: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক সফল ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার নির্বাচনী এলাকা (নড়াইল সদরের একাংশ ও লোহাগড়া উপজেলা) অবকাঠামো উন্নয়নের জন্য প্রায় দুই কোটি টাকা বরাদ্দ দিয়েছেন সরকার।

নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ১শ ৬৯টি প্রকল্পের আওতায় এ অর্থ ব্যয় করা হবে।

২০২০-২০২১ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) ও গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির ৩য় কিস্তিতে এই টাকা বরাদ্দ দেয়া হয়।

জানাগেছে, ২০২০-২১ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়নে ১৯টি প্রকল্পের আওতায় ৫০ লাখ ৪০হাজার টাকা বরাদ্দ দিয়েছেন। এছাড়া একই কর্মসূচির আওতায় লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ২৫টি প্রকল্পের অনুকূলে ৫৭ লাখ ৮১হাজার ২শ ৮৪ টাকা বরাদ্দ দেয়া হয়েছে ।

গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়নে ৬৪টি প্রকল্পের আওতায় ৩৫ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। একই কর্মসূচির আওতায় লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ৬১টি প্রকল্পের অনুকূলে ৩৮ লাখ ৯৬ হাজার ৫’শ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এসব প্রকল্পের আওতায় ইটের ফ্লাট সলিং, রাস্তা সংস্কার, ঈদগাহ, মসজিদ, মাদ্রাসা, মন্দির, পুকুর ঘাট, স্কুলের ওয়াশরুম সংস্কার, মাটি ভরাট, ভূমিহীনদের ঘর নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হবে।

লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের বাড়ীভাঙ্গা বায়তুন মামুর জামে মসজিদ পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ এনায়েত মোল্লা বলেন,‘ আমাদের মসজিদটি একটি টিন সেড। দরিদ্র এলাকার মুসল্লীরা কোন রকম টিনসেডটি তৈরি করে নামাজ আদায় করে। এই মসজিদের উন্নয়নে আমাদের মাননীয় সংসদ সদস্য মাশরাফি বিন মর্র্তুজা ৫০হাজার টাকা অনুদান দিয়েছেন। আমরা ভীষণ খুশি। আল্লাহপাকের কাছে দোয়া করি মাননীয় সংসদ সদস্যের জন্য। আগামীতেও তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন বলে আমরা আশা করি।’

সংসদ সদস্য মাশরাফি বিন মর্র্তুজার একান্ত সহকারী (পিএস) জামিল আহম্মেদ সানি জানান, প্রকল্পগুলি যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয় সে জন্য সংসদ সদস্য জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, দুদকসহ বিভিন্ন সংস্থার কাছে কপি দিয়েছেন। ইতিমধ্যে প্রকল্পগুলির তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেছেন। এছাড়া প্রকল্পগুলি দেখাশোনার জন্য স্ব স্ব এলাকাবাসী, রাজনীতিবিদ, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের কাছেও অনুরোধ জানিয়েছেন।

সান নিউজ/আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা