খেলা

এমবাপের জোড়া গোলের পরেও পিএসজি হার

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে শুক্রবার রাতে আবারও ফিরেছে ইউরোপিয়ান ফুটবল। ফ্রান্সের লিগ ওয়ানের দুই জায়ান্ট এএস মোনাকো আর প্যারিস সেইন্ট জার্মেই মুখোমুখি হয় রাত দুইটায়। ঘরের মাঠে মোনাকো দুই গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে জিতেছে।

এসজির হয়ে জোড়া গোল করেন কিলিয়ান এমবাপে, আর ইনজুরি থেকে এদিনই মাঠে ফিরেছেন নেইমার জুনিয়র।

কিলিয়ান এমবাপে ফ্রান্স দল থেকে ফিরেই মাঠে নেমেছেন সাবেক ক্লাব মোনাকোর বিপক্ষে আর নেমেই পিএসজিকে প্রথমার্ধেই ২-০ গোলের ব্যবধানে এগিয়ে নিয়েছেন। পিএসজির দুটি গোলই এসেছে তাঁর কাছ থেকে। তবে শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

খেলার ২৫ মিনিটের মাথায় অ্যানহেল ডি মারিয়ার দারুণ এক থ্রু পাস মোনাকোর ডি বক্সে পেয়ে যান কিলিয়ান এমপবাপে, সেখান থেকে বল জালে জড়াতে একদমই ভুল করেননি এমবাপে। মধ্যমাঠে দানিলো পেরেইরার বল জিতে তা পাঠিয়ে দেন ডি মারিয়ার কাছে, আর ডি মারিয়া ডি বক্সের কাছে থাকা এমবাপেকে খুঁজে নেন। ডি বক্সের ভেতর থ্রু পাসে বল পেয়ে জালে জড়ান এমবাপে, আর পিএসজি এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

ম্যাচের ৩৭ মিনিটের সময় পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন এমবাপে। এর আগে ৩৫ মিনিটের সময় বল নিয়ে মোনাকোর ডি বক্সে ঢুকে পড়েন রাফিনহা, তবে তাকে বেআইনি ভাবে ফাউল করেন ইউসুফ ফোয়ানা সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি দেন রেফারি। এরপর ভিএআরের মাধ্যমে নিশ্চিত হওয়ার পর পেনাল্টি নিতে আসেন এমবাপে। সেখান থেকেই ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন তিনি। এরপর অবশ্য ৪৫ মিনিটে তৃতীয় গোলও পেয়ে গিয়েছিলেন এমবাপে কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে গেলে প্রথমার্ধ শেষ হয় পিএসজির ২-০ গোলে এগিয়ে থেকে।

বিরতি থেকে ফিরে এ যেন নতুন এক মোনাকো। দুর্দান্ত আক্রমণে ম্যাচের ৫২ মিনিটে কেভিন ভোলদানোর গোলে ম্যাচে ফেরে মোনাকো। প্রথমার্ধে ২-০ গোলের ব্যবধানে পিছিয়ে পড়েও, দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করে ব্যবধান কমিয়ে আনে ২-১ গোলে। ডি মারিয়াকে তুলে নেইমারকে যখন মাঠে নামাকেন থমাস তুখেল তখন খেলার সময় এক ঘণ্টা ছুঁয়েছে, আর সেটাই যেন কাল হয়ে দাঁড়াল লিগ ওয়ান চ্যাম্পিয়নদের জন্য। নেইমার মাঠে নামার ৮ মিনিটের মাথায় ভলদানো দ্বিতীয় গোল করে মোনাকোকে ২-২ গোলে সমতায় ফেরান।

খেলার শেষ ৮৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজি ডিফেন্ডার আবদৌ ডায়ালো, কেবল লাল কার্ড দেখেই মাঠ ছাড়েননি তিনি সেই সঙ্গে মোনাকোকে উপহার দিয়েছেন পেনাল্টিও। ম্যাচের ৮১ মিনিটের মাথায় ভলদানো বল নিয়ে পিএসজির ডি বক্সে ঢুকছিলেন, সে সময় তাকে ফাউল করে ফেলে দেন ডায়ালো। রেফারি তা দেখে ডায়ালোকে হলুদ কার্ড দেখান আর পেনাল্টিও দেন মোনাকোকে, তবে ভিএআর দেখে পেনাল্টি বহাল রেখে ডায়ালোকে লাল কার্ড দেখান রেফারি।

খেলার এমন উত্তেজনাপূর্ণ মুহূর্তে পেনাল্টি কিক নিতে আসেন অভিজ্ঞ সেস্ক ফ্যাব্রিগাস, সাবেক বার্সেলোনার এই খেলোয়াড় স্পট কিক থেকে বল জালে জড়াতে একদমই ভুল করেনি। ফ্যাব্রিগাসের গোলেই খেলার ৮৪ মিনিটে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় মোনাকো। শেষ পর্যন্ত পিএসজি আর ম্যাচে ফিরতে পারেনি, তাই তো মোনাকো দুই গোলে পিছিয়ে পড়েও ৩-২ গোলের ব্যবধানে ম্যাচ জিতেই মাঠ ছাড়ে। এই জয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে দুইয়ে উঠে এসেছে মোনাকো। আর হারের পরেও শীর্ষেই রয়েছে প্যারিস সেইন্ট জার্মেই।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা