সারাদেশ

একটু সহযোগিতাই পারে প্রভাকে বাঁচাতে 

মাজহারুল ইসলাম, সাতক্ষীরা : ব্লাড ক্যান্সারে আক্রান্ত ৭ বছর বয়সী ফুটফুটে শিশু প্রভা। আর একটু সাহায্য-সহযোগিতা পেলে হয়তো সুস্থ হয়ে উঠতে পারে। ক্যান্সারের মতো ভয়ঙ্কর অসুখের বিরুদ্ধে যুদ্ধ করে চলেছে সে।

ছোট্ট ফুটফুটে শিশু প্রভা বাঁচতে চায়। হেসে-খেলে অন্য শিশুদের মতো স্কুলে যেতে চায়। কিন্তু তার সকল চলার পথে বাঁধা হয়ে উঠেছে ব্লাড ক্যান্সার এবং দারিদ্রতা। ২০১৯ সালে প্রভার ব্লাড ক্যান্সার ধরা পড়ে তার। তাকে চিকিৎসা করাতে দরিদ্র পিতা সদয় দাশ ভিটে-বাড়ি, সহায়-সম্বল বিক্রি করে দেয়। কিন্তু তাতেও চিকিৎসা খরচ না হওয়ায় বিষয়টি ২০১৯ সালের নভেম্বর মাসে গণমাধ্যমে প্রকাশিত হয়। তৎকালিন সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন প্রভার সাহার্য্যার্থে সহায়তার হাত বাড়িয়ে দেন। তিনি উদ্যোগ নিয়ে শিশু প্রভার জন্য অর্থ সংগ্রহ করেন। সমাজের দানশীল ও মানবিক মানুষরা সহযোগিতার হাত বাড়িয়ে দেন। সেই সহযোগিতায় হতদরিদ্র পরিবারের ফুটফুটে শিশু প্রভা ভারত থেকে উন্নত চিকিৎসা নিয়ে অনেকটাই সুস্থতা লাভ করে।

সেজুতি দাশ প্রভা’র পিতা সাতক্ষীরার তালা উপজেলার বারাত গ্রামের হতদরিদ্র সদয় দাশ জানান, ২০১৯ সালে প্রভা অসুস্থ হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে প্রয়োজনীয় পরীক্ষায় ব্লাড ক্যান্সার ধরা পড়ে। পরে, উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেনসহ সমাজের দানশীলদের সহযোগীতায় ওই বছরের ১নভেম্বর ভারতের ভেলরের সি.এম.সি হাসপাতালে প্রভাকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নিয়ে প্রভা বেশ সুস্থ হয়ে উঠেছিল।

সদয় দাশ বলেন, ভেলরের অভিজ্ঞ ডাক্তারদের কাছ থেকে প্রথম পর্যায়ে চিকিৎসা করিয়ে প্রভা দীর্ঘদিন সুস্থ ছিল। কিন্তু চিকিৎসার ২ বছর হওয়ায় প্রভা আবারও অসুস্থ হয়ে পড়েছে। প্রভাকে পুরোপুরি সুস্থ করে তুলতে ২ বছর ডাক্তাররা রক্ষণাবেক্ষণ করবেন এবং ৭-৮ বছর পর্যবেক্ষণ করবেন। এভাবে দীর্ঘ মেয়াদি চিকিৎসা করাতে পারলে প্রভা সুস্থ হয়ে যাবে বলে ভেলরের বিশেষজ্ঞ ডাক্তার জানিয়েছিলেন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে প্রভাকে চিকিৎসা করিয়ে সুস্থ করে তুলতে আরও প্রায় ৮ লাখ টাকার প্রয়োজন। যা যোগার করার সাধ্য প্রভার হতদরিদ্র পিতা-মাতার নেই। তাই বাধ্য হয়ে হতভাগ্য পিতা সদয় দাশ সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের নিকট আবারও সহযোগিতার হাত পেতেছেন। সকলে আর একটু সহযোগিতা করলে প্রভা সম্পূণভাবে সুস্থ হয়ে যেতে পারে।

নিষ্পাপ প্রভা’র জন্য সহযোগিতা পাঠাতে ০১৭৩৬১২৭১৬৪ (বিকাশ) অথবা সোনালী ব্যাংক লি. তালা শাখার হিসাব নং : ২৮২০৯০১০২৩৪৪৮ ব্যবহার করা যাবে।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

মৃত্যুহীন দিনে শনাক্ত ১৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের শরীরে ক...

সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় টানা চতুর্থ দিনের মতো দেশের ও...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা