খেলা
কের্বারকে হারিয়ে 

উইম্বলডনের ফাইনালে বার্টি

স্পোর্টস ডেস্ক: বয়স মাত্র ২৫ বছর। তাকে নির্দিষ্ট কোনও খেলা দিয়ে বিচার করা যায় না। এই বয়সেই ক্রীড়াঙ্গনে বাজিমাত করেছেন। তিনি অস্ট্রেলিয়ার নারী খেলোয়াড় অ্যাশলি বার্টি। বর্তমানে টেনিসের নারী বিভাগের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন। ক্রিকেটার হিসেবে হাত পাকিয়ে অস্ট্রেলিয়ান পেশাদার গলফেও শিরোপা জিতেছেন তিনি। ২০১৯ সালের ফরাসি ওপেন জিতে রীতিমতো তাক লাগিয়ে দেন।

২০১৮ সালের উইম্বলডন নারী সিঙ্গলসের চ্যাম্পিয়ান জার্মানির অ্যানজেলিক কের্বারের সঙ্গে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন চলতি উইম্বলডনের প্রথম বাছাই অ্যাশলে বার্টি।

সাবেক চ্যাম্পিয়ান কের্বারকে হারিয়ে করোনা সংক্রমণের মধ্যেই প্রথম উইম্বলডনের নারী সিঙ্গেলসের ফাইনালে পৌঁছে গেলেন বার্টি। প্রসঙ্গতঃ চলতি টুর্নামেন্টের নারী বিভাগে সেমিফাইনালিস্টদের মধ্যে একমাত্র সাবেক চ্যাম্পিয়ান ছিলেন কের্বার। অপর সেমিফাইনালে মুখোমুখি হয়েছেন প্লিসকোভা এবং সাবালেঙ্কা।

এই ম্যাচের আগে বার্টির বিরুদ্ধে কের্বারের মুখোমুখি রেকর্ড ছিল ২-২। তাদের শেষবার সাক্ষাৎ হয়েছিল ২০১৮ সালে। চলতি প্রতিযোগিতার ২৫তম বাছাই কার্বারকে হারিয়ে নিজের জীবনের প্রথম উইম্বলডন ফাইনালে পৌঁছে গেলেন অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টি।

স্ট্রেট সেটে কের্বারকে উড়িয়ে দেন বার্টি। তার পক্ষে খেলার ফল ৬-৩, ৭-৬ (৩)। প্রথম সেট হারার পরে দ্বিতীয় সেট জেতার জন্য ৫-৩ স্কোরলাইনে থাকাকালীন সার্ভ করছিলেন কের্বার। সেই সময়ে তার সার্ভ লাভে অর্থাৎ শূন্য ফলেই ভেঙে দেন বার্টি। এরপরেই খেলার ফল ঘুরে যায়।

এরপর দ্বিতীয় সেট টাইব্রেকারে ৬-০ ফলে এগিয়ে যান বার্টি। শেষ পর্যন্ত ৭-৩ ফলে টাইব্রেকারে জিতে ম্যাচ জয় নিশ্চিত করেন বার্টি। ফলে উইম্বলডন থেকে ছিটকে গেলেন ২০১৬ সালের রানার্সআপ এবং ২০১৮ সালের চ্যাম্পিয়ান কের্বার। ফাইনালে বার্টি মুখোমুখি হবেন প্লিসকোভা এবং সাবালেঙ্কা ম্যাচের জয়ীর বিরুদ্ধে।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

প্রথম দফায় ভোট পড়েছে ৬০ শতাংশ

আন্তর্জাতিক ডেস্ক: প্রতিবেশী দেশ...

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল

নিজস্ব প্রতিবেদক : চলমান তাপপ্রবাহের মধ্যে শিশু শিক্ষার্থীদে...

গাঁজার গাছসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা