আন্তর্জাতিক

ইসরাইলের জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক: ক্ষেপণাস্ত্র হামলার শিকার হয়েছে ইসরাইলের মালিকানাধীন প্রতিষ্ঠানের একটি জাহাজ। সংযুক্ত আরব আমিরাত উপকূলে এ ঘটনা ঘটে।

বুধবার ইরানি গণমাধ্যম ও ইসরাইলের টেলিভিশনে এই তথ্য জানানো হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ইরানের পরমাণু স্থাপনায় হামলার একদিন পর এই ঘটনা ঘটল। এছাড়া ২০১৫ সালের পরমাণু চুক্তি পুনর্বহাল নিয়ে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ইরান ও বৈশ্বিক শক্তির আলোচনা চলমান রয়েছে।

ইসরাইলের চ্যানেল ১২ অজ্ঞাত ইসরাইলি কর্মকর্তাদের বরাত দিয়ে হামলার জন্য চিরশত্রু ইরানকে দোষারোপ করেছে। খবরে বলা হয়েছে, হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি এবং জাহাজের কার্যক্রম চলমান রয়েছে। তবে ক্ষেপণাস্ত্র হামলায় জাহাজটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবরে বলা হয়েছে।

দুটি সামুদ্রিক নিরাপত্তা সোর্সের বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ বন্দরের কাছে এই হামলার ঘটনা ঘটেছে। হামলার ফলে একট বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহত হয়নি।

ইসরাইলের প্রধানমনন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর দপ্তরের কর্মকর্তারা এবং ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে কোনো মন্তব্য করতে সম্মত হয়নি। ইসরাইলের পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, ঘটনা সম্পর্কে তারা অবহিত আছেন কিন্তু তারা শতভাগ নিশ্চিত নন। এছাড়া তাৎক্ষণিকভাবে সংযুক্ত আরব আমিরাতের পক্ষ থেকেও কোনো মন্তব্য করা হয়নি।

লেবানন ভিত্তিক আল মায়েদিন টেলিভিশন চ্যানেল ইসরাইলের জাহাজটিকে ‘হাইপেরিয়ান’ হিসেবে চিহ্নিত করেছে। জাহাজ ট্রাকিং ডাটা থেকে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে গণমাধ্যমটি জানিয়েছে, ‘বাহামা পতাকা শোভিত জাহাজটি কুয়েত থেকে সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ বন্দরে যাচ্ছিল। এছাড়া লেবাননের ‘ইউনিউজের’ খবরে বলা হয়েছে, জাহাজটি ‘গাড়ি’ পরিবহন করছিল এবং কুয়েতের মিনা আল আহমাদী বন্দর থেকে ৪৮ ঘণ্টা আগে রওনা দিয়েছিল।’

যুক্তরাজ্যের ম্যারিটাইম ট্রেড অপারেশন (ইউকেএমটিও) জানিয়েছে, এক উপদেষ্টা নোটিশের মাধ্যমে তারা ফুজাইরাহ বন্দরের ঘটনা সম্পর্কে অবহিত হয়েছেন এবং তাদের তদন্ত চলমান রয়েছে।

গত মাসে ভূমধ্যসাগরে ইরানের একটি জাহাজে হামলা চালানো হয়। ওই হামলায় জাহাজটি অচল হয়ে যায়। ইরান ওই ঘটনার জন্য ইসরাইলকে দায়ী করেছিল।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

ভাড়া নিয়ে হয়রানি করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : ঈদে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের...

ত্রাণ প্রবেশ করতে দিতে ইসরাইলকে নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় দুর্ভিক্ষ এড়াত...

প্রেমিককে ডেকে ফেঁসে যান অনন্যা

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় অভিনেত্রী অনন্যা পাণ্ডে। বাবা-ম...

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলতি...

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা