রাজনীতি

ইলিয়াস আলীকে নিয়ে আমার বক্তব্য বিকৃত করা হয়েছে: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ‘নিখোঁজ’ নেতা ইলিয়াস আলীর গুম সম্পর্কে শনিবার (১৭এপ্রিল) দেয়া বক্তব্য গণমাধ্যমে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমার সহজ-সরল উক্তিগুলোকে বিকৃত করে যারা যেভাবে পেরেছে লিখেছে। আমার আংশিক বক্তব্য দেয়া হয়েছে। কাটপিছ করে ইচ্ছামত আমার বক্তব্যকে ব্যবহার করা হয়েছে। কী কারণে করা হয়েছে আমি জানি না। এমন কোনো কথা বলি নাই, যার জন্য আমাকে বিব্রত হতে হবে।

রবিবার দুপুরে রাজধানীর শাহজাহানপুরে নিজের বাড়িতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, সরকার বা আওয়ামী লীগ ইলিয়াস আলীকে গুম করে নাই, এমন কথা আমি বলি নাই। আমার কথা বিকৃত করে পেঁচিয়ে লেখা হয়েছে।

শনিবার দুপুরে ঢাকায় সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মিলনীর উদ্যোগে দলের নিখোঁজ সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে এক ভার্চুয়াল আলোচনা সভা হয়।

সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের সমালোচনা করে বলেন, আজকে দুইটা দানবের হাতে আমরা পড়েছি। একটা দানব হচ্ছে এই সরকার, যারা আজ অন্য দেশের স্বার্থ হাসিল করছে। আরেকটা দানব হচ্ছে করোনাভাইরাস, এটা শুধু আমাদের কেন, গোটা বিশ্বকে আক্রান্ত করছে।

আলোচনা সভায় মির্জা আব্বাস বলেন, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব যে ভূলুণ্ঠিত হতে যাচ্ছে এটার জ্বলন্ত প্রমাণ হলো ইলিয়াস আলীর গুম। আমি জানি, বাংলাদেশ সরকার বা আওয়ামী লীগ সরকার ইলিয়াসকে গুম করে নাই। কিন্তু গুমটা করল কে? এই সরকারের কাছে আমি এটা জানতে চাই।

তিনি আরও বলেন, ইলিয়াস আলী গুমের জন্য বিএনপির কিছু নেতাকর্মী দায়ী। এই কথা আমি বলেছি, কেউ প্রমাণ করতে পারবে? আমার কথা বিকৃত করা হয়েছে। বিএনপির নেতারাই ইলিয়াস আলী গুম করেছে- এমন বক্তব্য আমি দলের স্থায়ী কমিটির সদস্য হিসেবে দেয়া সম্ভব? অর্থাৎ নিজের মাথার ওপর নিজেই বোমা ফোটানো। এখানে আমার বক্তব্য টুইস্ট করা হয়েছে।

আব্বাস বলেন, আজ সকালে একদল সাংবাদিক ইলিয়াস আলীর বাসায় গিয়েছিল। তারা ইলিয়াসের স্ত্রীকে রীতিমতো চার্জ করেছে। বিভিন্ন প্রশ্ন করে হেনস্তা করার চেষ্টা করেছে। এটা কেন? এমন কি ঘটনা ঘটলো যে এই বিষয়টা নিয়ে এতো মাথা ঘামাতে হবে। গত ৯ বছর ইলিয়াস আলী গুম হওয়ার পর একটা পত্র-পত্রিকা এলটি লেখাও লেখা হয় নাই। কোনও দিবস পালন হয় নাই। আজকে হঠাৎ করে সেই ইলিয়াস আলীকে নিয়ে সাংবাদিকদের মাথা খারাপ হয়ে গেলো? আমি কোনো সাংবাদিককে দোষ দিচ্ছি না।

তিনি আরও বলেন, আমার সত্য বক্তব্যটা তুলে ধরলে তাহলে ভালো হতো। আমি এমন কোনো কথা বলি নাই যার জন্য বিএনপির নেতাকর্মী, জাতির কাছে বিব্রত হতে হবে।

মির্জা আব্বাস বলেন, ইলিয়াস আলীকে সরকার গুম করেনি বলে যে বক্তব্য আসছে সেটা আমি সরকারকে কটাক্ষ করে বলেছি। সরকার করেনি তাহলে কে করেছে খুঁজে বের করে দেয়া হোক। আমি তাই বলেছি।

আব্বাস বলেন, আমি যা বলেছি, ঠিকই বলেছি। আমার বক্তব্য খণ্ডিতভাবে প্রচার করা হয়েছে। একটি গণমাধ্যম লিখেছে যে, ৬ ঘণ্টা পর আব্বাসের ইউটার্ন। মির্জা আব্বাস ইউটার্ন করে না। যা বলেছি, ঠিক বলেছি।

সংবাদ সম্মেলনে তাকে বিব্রতকর প্রশ্ন না করার অনুরোধ জানান তিনি। এ সময় মির্জা আব্বাসের বাসায় বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সমাজসেবা সম্পাদক কামরুজ্জামান রতন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাননিউজ/টিএস/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা

বিনোদন ডেস্ক: শাহরুখ খানের ব্লকবা...

নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায়   

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে তী...

টাঙ্গাইল শাড়ি দেশের নিজস্ব পণ্য 

নিজস্ব প্রতিবেদক: শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন মন...

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা