জাতীয়

ইবাদতের পর্যাপ্ত সুযোগ পাবেন ৫ হেফাজত নেতা

নিজস্ব প্রতিনিধি: হেফাজত ইসলামের পাঁচ নেতাকে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ড চলাকালে তাদের ইবাদত করার পর্যাপ্ত সুযোগ করে দেয়ার জন্য মামলার তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত।

হেফাজতের ওই নেতারা হলেন- কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের সহ-সভাপতি এবং খেলাফত মজলিসের নায়েবে আমির খুরশিদ আলম কাসেমী, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মুফতি শরাফত হোসাইন, ঢাকা মহানগরের সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমদের ও হেফাজত নেতা মাওলানা সানাউল হক।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) তাদেরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় ২০১৩ সালে পল্টন থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদেরকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এ সময় তাদের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদন মেজবাহ আদালতের কাছে একটি আবেদন করেন। আবেদনে তিনি বলেন, মামলার আসামিরা ধার্মিক। এখন রমজান মাস চলছে। এই রমজানে মুসলমানদের জন্য ইবাদত-বন্দেগির মাস। তাই রিমান্ড চলাকালীন তাদের ইবাদত করার সুযোগ করে দেয়ার জন্য আবেদন করছি।

আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক মামলার তদন্ত কর্মকর্তাকে তাদের ইবাদত করার পর্যাপ্ত সুযোগ করে দেয়ার জন্য নির্দেশ দেন।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেদিন রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা। এ ঘটনায় পল্টন থানায় মামলা করা হয়।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

১০ দিনে ৫ লাখ গাছ লাগা‌বে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শ্যামব...

পরিবর্তন হচ্ছে গাইবান্ধার ৯ বিদ্যালয়ের নাম

গাইবান্ধা প্রতিনিধি: ধুতিচোরা, পা...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা