খেলা

ইউরোর গোল্ডেন বুট উঠছে কার হাতে

স্পোর্টস ডেস্ক: চলতি ইউরো কাপে বাজিমাত করেছে তুলনামূলক দুর্বল দলগুলো। শিরোপা প্রত্যাশী বেশ কয়েকটি ফেভারিট দল আসর বিদায় নিয়েছে। একইসঙ্গে তারকা খেলোয়াড়দের অনেকেরই ২০২০ ইউরো শেষ হয়েছে। এবার অখ্যাত অনেক খেলোয়াড় দৃষ্টি কেড়েছেন। টুর্নামেন্টে শেষ আটের লড়াই শেষ হয়েছে। এখন প্রতিযোগিতায় টিকে আছে ৪টি দল।

বাংলাদেশ সময় অনুযায়ী আগামী ৬ জুলাই রাতে ইতালি ও স্পেন এবং ৭ জুলাই ইংল্যান্ড ও ডেনমার্ক ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হবে। টুর্নামেন্টের ফাইনাল আগামী ১১ জুলাই রাতে। তার আগে ঘুরেফিরে আসছে গোল্ডেন বুট প্রসঙ্গ। এবার কার হাতে উঠবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোল স্কোরারের পুরষ্কার?

ক্রিশ্চিয়ানো রোনালদো এবারের ইউরোয় দুর্দান্ত শুরু করেছিলেন। তবে ভাগ্য সুপ্রসন্ন হয়নি তার। ডিফেন্ডিং চ্যাম্পিয়নের খেতাব নিয়ে খেলতে নেমে শেষ ১৬-র লড়াই থেকে ছিটকে গেছে পর্তুগাল। বেলজিয়ামের কাছে ০-১ গোলের ব্যবধানে হেরে স্বপ্নভঙ্গ হয় রোনালদোদের। তবে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আগে পাঁচটি গোল করেছেন রোনালদো। গোল্ডেন বুটের লড়াইয়ে এখনো নাম আছে তার।

এবার ইউরোয় বাজিমাত করেছেন চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক শিক। রোনালদোর সমান ৫টি গোল আছে তার নামের পাশে। তবে তার দলও টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে ইউরো থেকে ছিটকে দিয়ে তাক লাগিয়ে দেয় সুইজারল্যান্ড। যদিও শেষরক্ষা হয়নি তাদের। পরের পর্বে স্পেনের কাছে হেরে যায় তারা। এদিকে ফ্রান্সের করিম বেঞ্জেমাও এবার গোল্ডেন বুট জয়ের দৌড়ে ছিলেন। কিন্তু তার দল ছিটকে যাওয়ায় ৪ গোলের সন্তুষ্ট থাকতে হলো তাকে।

সুইডেনের এমিল ফোর্সবার্গ ও বেলজিয়ামের রোমেলু লুকাকুর চারটি করে গোল আছে। এরা টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন। টুর্নামেন্টে টিকে থাকাদের মধ্যে ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন, রাহিক স্টারলিং ও ডেনমার্কের ক্যাসপার ডলবার্গের সর্বোচ্চ তিনটি করে গোল আছে। এরা শেষপর্যন্ত ৫ গোলের কোটা ছাড়িয়ে গোল্ডেন বুট নিজেদের করতে পারবেন কি-না সেটাই দেখার বিষয়?

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার হ...

যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি যেকোনো উ...

মাটি খোঁড়ার সময় উদ্ধার মাইন-মর্টারশেল

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পুকুর খননের সময় উদ্ধার দুইটি মাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা