জাতীয়

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভে পুলিশের ধাওয়া, নিহত ১

নিজস্ব প্রতিনিধি, সাভার : ঢাকার আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করছিল শ্রমিকরা। বিক্ষোভ চলাকালে পুলিশ ধাওয়া দিলে পড়ে গিয়ে আহত এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার (১৩ জুন) সকাল ১০টার দিকে আশুলিয়ার হাবিব মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত শ্রমিক জেসমিন বেগমের (৪২) খুলনার ডুমুরিয়া থানার খাজুরিয়া গ্রামের বাসিন্দা। তিনি ও তার স্বামী মাহবুব আশুরিয়ার বলিভত্র মধুপুর এলাকা থাকতেন। তিনি গোলটেক্স গার্মেন্টসে অপারেটর (কার্ড নং ৩৪৩৪২৯) হিসেবে কাজ করতেন।

এর আগে সকালে পুরাতন ডিইপিজেডের সামনে নবীনগর-চন্দ্রা মহাসড়ক এ বিক্ষোভ শুরু করে লেনি ফ্যাশন, লেনি এ্যাপারেলস, এ ওয়ান বিডি লিমিটেড, শাইন ফ্যাশন ও এভান্ট গার্ড কারখানার শ্রমিকরা। পুলিশ সরিয়ে দেয়ার চেষ্টা করলে দৌড়ে পালানোর সময় বিদুৎতের খুঁটির সঙ্গে ধাক্কা খেয়ে আহত হন জেসমিন।

পুলিশ জানায়, বিক্ষোভের সময় দৌড়ে পালানোর সময় বৈদ্যুতিক খুটির সঙ্গে ধাক্কা লেগে মাথায় আঘাত পান জেসমিন। পরে পলাশবাড়ী হাবিব ক্লিনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়না তদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

শিল্প পুলিশ-১ এর এসপি আসাদুজ্জামান বলেন, ‘আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়ার সময় ওই শ্রমিক দৌড়ে পালাচ্ছিলেন। এসময় তিনি বৈদ্যুতিক খুঁটির সঙ্গে লেগে মাথায় আঘাতপ্রাপ্ত হন। পরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে আমরা নিশ্চিত হয়েছি।’

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি প্রায় সাত হাজার শ্রমিকের এক মাসের বেতন, শ্রমিক ছাঁটাই, টার্মিনেশন বেনিফিট না দিয়ে বন্ধ ঘোষণা করে লেনি ফ্যাশন ও লেনি এ্যাপারেলসের কর্তৃপক্ষ। রোববার সকালে এসব দাবিতে ইপিজেড পুরাতন জোনের প্রধান ফটকের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন শ্রমিকরা।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

হেলিকপ্টার সংঘর্ষে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ান ন...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা