খেলা
এক পয়েন্টের আক্ষেপ 

অলিম্পিক থেকে বিদায় রোমান সানার

নিজস্ব প্রতিবেদক: অনেক স্বপ্ন নিয়ে টোকিও অলিম্পিকে পাড়ি দিয়েছিলেন রোমান সানা। ইস! মাত্র এক পয়েন্টের আক্ষেপ!শেষ ১৬ তে ওঠার লড়াইয়ে মাত্র ১ পয়েন্টর জন্য অলিম্পিকের স্বপ্ন শেষ রোমান সানার।

তবে রোমান যা করেছেন সেটা বাংলাদেশের ক্রীড়াঙ্গনের ইতিহাস। অলিম্পিকে বাংলাদেশের কোনো ক্রীড়াবিদ নক আউট পর্বে জিততে পারেননি। রোমান সেটি করে দেখিয়েছেন।

এলিমিনেশন রাউন্ডেই একটা শ্বাসরুদ্ধকর ম্যাচ খেলে এসেছিলেন রোমান। কানাডিয়ান আরচার ডুয়েনাস ক্রিসপিনের বিপক্ষে রোমানের লড়াইটা হয়েছে আরও হাড্ডাহাড্ডি। এক সেট রোমান, তো আরেক সেট কানাডিয়ান।

প্রথম চার সেটের দুই জন দুটি করে জেতায় শেষ সেটটি হয় ফাইনাল। সেই শেষ সেটের প্রথম দুই তীরে দুই জনেই করেন ১৭। কানাডিয়ান আরচ্যার তৃতীয় তীর নয় মারেন। রোমান দশ মারলে জিততেন নয় মারলে টাইব্রেকার হতো। রোমান মারলেন আট। এক পয়েন্টের আক্ষেপ বাংলাদেশের।

অথচ যেভাবে রোমান শুরুটা করেছিলেন ক্রিসপিনের বিপক্ষে, তাতে মনে হচ্ছিল আরেকটা রাউন্ড উতরে যাওয়া বুঝি সময়েরই ব্যাপার মাত্র! প্রথম সেটে ৯, ৯ আর ৮ তুলে রোমান স্কোর করেছিলেন ২৬, জবাবে তার প্রতিপক্ষ তুলেছিলেন ২৫।

তাতে প্রথম সেটটা জিতে নেন রোমান। চলতি অলিম্পিকে প্রথমবারের মতো প্রথম সেটেই জয়ের স্বাদ পান তিনি।

আগের সেটে শুরুর তিরে নয় তুলে নিয়েও জয় তুলে নেওয়া গিয়েছিল। দ্বিতীয় সেটেও শুরুটা হলো সেই নয় দিয়েই। কিন্তু পরের দুই সেট থেকে সানা তুলতে পারলেন মোটে ১৬। মোট স্কোর দাঁড়াল তাতে ২৫। ক্রিসপিন জবাবে তিন তির থেকে যথাক্রমে ৯, ৯, আর ১০ নিয়ে তোলেন ২৮। দ্বিতীয় সেটটা এর ফলে ঝুলিতে পোরেন কানাডিয়ান এই প্রতিযোগী।

খেলায় ফেরে ২-২ সেট পয়েন্টে সমতা। পরের সেটেও ঘটল সেই একই দৃশ্যের পুনর্মঞ্চায়ন। তিন তির তিনটে ৯ তুলে রোমান স্কোর করলেন ২৭। ১০, ৯, আর ১০ তুলে এর জবাব দেন ক্রিসপিন। তৃতীয় সেটটাও যায় রোমানের বিপক্ষেই। ৪-২ সেট পয়েন্টে পিছিয়ে পড়েন তিনি।

লড়াইয়ে রোমাঞ্চ হাজির হল চতুর্থ সেটে এসে। ৮, ১০, আর ৯ নিয়ে রোমান তার গড়পড়তা পারফর্ম্যান্সটাই ধরে রেখেছিলেন। পা হড়কায় ক্রিসপিনের। তিন তির থেকে তুলতে পারলেন মাত্র ২৬, তাতে এক পয়েন্টের ব্যবধানে জিতে চার সেট শেষে ৪-৪ সমতায় চলে আসেন রোমান।

পঞ্চম সেটের শুরুতে আবারও পা হড়কায় ক্রিসপিনের। রোমানের ৯ এর বিপরীতে ক্রিসপিন তুলতে পারেন মোটে ৭ স্কোর। পরের তিরে রোমান তুলতে পারলেন ৮, এখানে দশ তুলে আবারও খেলায় ফেরেন রোমানের প্রতিপক্ষ। শেষ তিরেও তিনি তুললেন ৯, তাতে জিততে হলে রোমানের প্রয়োজন ছিল আরও একটা ১০ এ ১০ এর। কিন্তু সেই তিরেই দেশসেরা এই আরচার হড়কালেন পা, ৮ তুলে হারলেন এক পয়েন্টে। তাতে ৬-৪ সেট পয়েন্টে হারও নিশ্চিত হয় তার। অলিম্পিক থেকেও তার বিদায়ঘণ্টা বেজে যায় তাতে।

এদিকে রোমানের বিদায়ের সাথে বাংলাদেশের অলিম্পিক স্বপ্নও শেষ হলো প্রায়।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নিউইয়র্ক আ'লীগের সমাবেশে বিএনপির হামলা!

আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরকে...

কাদের মির্জার সহায়তায় ২ মাদক কারবারি আটক

নোয়াখালী প্রতিনিধি: জেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদ...

সরকারের কোন ভ্রূক্ষেপ নেই

নিজস্ব প্রতিবেদক: একদিকে দারিদ্র্য, অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠ...

রাজশাহীতে আরও সাত জনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী: রাজশাহীতে আরও সাত জনের মৃত্যু হয়ে...

ক্যাম্পাস খোলার দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন 

নিজস্ব প্রতিবেদক: আবাসিক হল ও ক্যাম্পাস খোলার দাবিতে মানববন্...

বিশ্বকাপে চ্যালেঞ্জ নিতে তৈরি শামীম

স্পোর্টস ডেস্ক: তরুণ ব্যাটসম্যান শামীম পাটোয়ারি আস...

দীর্ঘ মেয়াদী অর্থায়নের প্রধান উৎস হবে পুঁজিবাজার

নিজস্ব প্রতিবেদক: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী...

দেড় কোটি মানুষের টিকার ডোজ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে এক কোটি ৫০ লাখ ২৫ হাজা...

বিশ্ব নেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী

সাননিউজ ডেস্ক: আগামী প্রজন্মের জন্য একটি টেকসই ভবি...

বিপুল ভোটে দ্বিতীয়বার মেয়র হলেন শান্ত

নিজস্ব প্রতিনিধি, যশোর: যশোরের অভয়নগরে নওয়াপাড়া পৌরসভা সাধার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা