খেলা

অর্ধশতক করে থামলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক : ফিফটির পর আর বেশিদূর এগোতে পারেননি সাকিব আল হাসান। রেয়মন রেইফারের বলে বোল্ড হয়ে ৮১ বলে ৩ চারে ৫১ রান নিয়ে সাজঘরে ফিরেছেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৫.৩ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৪২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে হাফসেঞ্চুরির পর নিজের ইনিংস খুব বেশি বড় করতে পারেননি তামিম ইকবাল। ২৮তম ওভারের শেষ বলে আলজারি জোসেফকে মারতে গিয়ে আকিল হোসেনের ক্যাচে পরিণত হন তিনি। ৮০ বলে ৩টি চার ও একটি ছক্কায় তার ব্যাট থেকে ৬৪ রান এসেছে।

ইনিংসের ২৩তম ওভারে দলীয় শতক পায় বাংলাদেশ। আর তিন ওভার পরে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম হাফসেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। ৭০ বলে দুটি চারে ফিফটি করেন তিনি।

এর আগে ভালো খেলতে থাকা নাজমুল হোসেন শান্ত ব্যক্তিগত ২০ রানে আউট হন। দলীয় নবম ওভারে ৩৮ রানের মাথায় কাইল মায়ার্সের বলে এলবিডব্লিউ হন তিনি। রিভিউ নিলেও তৃতীয় আম্পায়ারের ঘোষণায় আউটই হন তিনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। এই হোম ভেন্যুতে নিজের ১৫তম ম্যাচে এই কীর্তি গড়লেন তিনি। যেখানে এ ম্যাচে ৩ রান দরকার ছিল তার। যা দলীয় তৃতীয় ওভারে আলজারি জোসেফের বলে খোঁচা দিয়েই সেরে ফেলেন এই দেশ সেরা ওপেনার। এই মাঠে ৯ ম্যাচে ৪২৬ রান নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন ইমরুল কায়েস।

ইনিংসের প্রথম ওভারেই আউট হলেন লিটন দাশ (০)। আলজারি জোসেফের করা ওভারের পঞ্চম বলে এলবির ফাঁদে পড়েন এই ওপেনার।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা।

সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল।

এ ম্যাচে বাংলাদেশ একাদশে জায়গা করে নিয়েছেন পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার সাইফউদ্দিন। আর জায়গা হারিয়েছেন হাসান মাহমুদ ও রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ক্যারিবীয় দলে দুটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন জোসুয়া দা সিলভা ও অ্যান্ড্রে ম্যাকার্থি। তার বদলে অভিষেক হলো জাহমার হ্যামিল্টন ও কেওন হার্ডিংয়ের।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনীল আমব্রিস, কেওর্ন ওটলি, জাহমার হ্যামিল্টন (উইকেটরক্ষক), জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, এনক্রুমাহ বোনার, রোভম্যান পাওয়েল, রেমন রেইফার, কেওন হার্ডিং, আলজারি জোসেফ, আকিল হোসেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা