সেরেনা উইলিয়ামস
খেলা

অবসরের ঘোষণা দিলেন সেরেনা

সান নিউজ ডেস্ক: কিংবদন্তি টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। এবার অবসরের ঘোষণা দিলেন তিনি। লাইফস্টাইল ম্যাগাজিন ভোগের নতুন সংখ্যায় টেনিস কোর্ট থেকে বিদায়ের খবর আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন এই মার্কিন টেনিস তারকা।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় গণপরিবহন ভাড়া কমেছে

অবশ্য এখনো চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠেয় ইউএস ওপেনে খেলার ইচ্ছা পোষণ করছেন তিনি। ফিট থাকলে এই আসরে অংশ নিয়েই টেনিস থেকে বিদায় নিতে চান তিনি।

ভোগের নতুন সংখ্যায় অবসরের ঘোষণা দিয়ে ২৩ বারের গ্র্যান্ডস্লাম জয়ী সেরেনা লিখেছেন, আমার জন্য এটা (টেনিস থেকে অবসর নেওয়া) সবচেয়ে কঠিন বিষয়। আমি চাই না এটা (টেনিস ক্যারিয়ার) শেষ হোক, তবে একইসঙ্গে আমি সামনে (আমার জন্য) যা অপেক্ষা করছে তার জন্যও তৈরি।

অবসরের ইঙ্গিতের পরই সেরেনা জানিয়েছেন, চলতি মাসে নিউইয়র্কে অনুষ্ঠেয় ইউএস ওপেনে খেলতে চান তিনি। সেই আসরের মধ্য দিয়েই ক্যারিয়ারের ইতি টানতে পারেন।

আরও পড়ুন: হাসপাতালে শোয়েব আখতার

পাঁচ বছরের কন্যা অলিম্পিয়া এবং পরিবারকে সময় দিতেই টেনিস বিদায় বলার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন ৪০ বছর বয়সী সেরেনা। এছাড়া অদূর ভবিষ্যতে আরেকটি সন্তান গ্রহণের ইচ্ছার কথাও ভোগের লেখায় জানিয়েছেন তিনি, গত বছর থেকে আমি এবং অ্যালেক্সিস আরেকটি সন্তান নেওয়ার চেষ্টা করছি। আমি অ্যাথলেট থাকা অবস্থায় ফের গর্ভধারণ করতে পারব না।

সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকা ১৯৯৫ সালে পেশাদার টেনিস দুনিয়ায় পা রাখেন। এরপরের গল্পটা যেন রুপকথার চেয়েও বেশি কিছু। টেনিস কোর্টে অসামান্য প্রতিভার স্বাক্ষর রেখে গড়েছেন অসংখ্য রেকর্ড, জিতেছেন ৭৩টি শিরোপা। বর্ণাঢ্য ক্যারিয়ারে সেরেনা ৭টি অস্ট্রেলিয়ান ওপেন, ৩টি ফ্রেঞ্চ ওপেন, ৭টি উইম্বলডন এবং ৬টি ইউএস ওপেন জয় করেছেন।

আরও পড়ুন: জার্সি উন্মোচন করলো ব্রাজিল

প্রসঙ্গত, সেরেনা জামেকা উইলিয়ামস একজন আমেরিকান পেশাদার টেনিস খেলোয়াড় এবং মহিলাদের একক টেনিসে সাবেক বিশ্বের প্রথম স্থান অধিকারী। তিনি ২৩ টি গ্র্যান্ড স্ল্যাম একক শিরোপা জিতেছেন, ওপেন টেনিসে যে কোনও খেলোয়াড়ের মধ্যে সর্বাধিক এবং মার্গারেট কোর্টের (২৪) পরে সর্বকালের দ্বিতীয়তম। উইমেন টেনিস অ্যাসোসিয়েশন (ডাব্লুটিএ) ২০০২ থেকে ২০১৭ সালের মধ্যে আটটি পৃথক অনুষ্ঠানে এককভাবে তাকে বিশ্বের নাম্বার ১ খেতাব দিয়েছে।

তিনি জুলাই ৮, ২০০২ এ প্রথমবারের জন্য প্রথম র‍্যাঙ্কিংয়ে পৌঁছেছিলেন। তার ষষ্ঠ মৌসুমে, তিনি স্টেফি গ্রাফের রেকর্ডটি একটানা ১৮৬ সপ্তাহ পর্যন্ত ধরে রেখেছিলেন। সব মিলিয়ে তিনি ৩১৩ সপ্তাহ ধরে এক নম্বরে রয়েছেন, যা গ্রাফ এবং মার্টিনা নবরটিলোভার পরে মহিলা খেলোয়াড়দের মধ্যে ওপেন টেনিসে তৃতীয়। উইলিয়ামস সর্বকালের অন্যতম সেরা মহিলা টেনিস খেলোয়াড় হিসাবে বিবেচিত।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা