সারাদেশ

`দেশকে এগিয়ে নিতে হলে স্বনির্ভরতা অর্জন করতে হবে'

নিজস্ব প্রতিনিধি, রংপুর : কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার শওকত আলী সাদী বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে পরনির্ভরতা ত্যাগ করে স্বনির্ভরতা অর্জন করতে হবে। তাই তিনি স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে সবাইকে স্বউদ্যোগে ভ্যাট প্রদানের ব্যাপারে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, নতুন ভ্যাট আইন হলো বাইপাস রোড যেখানে হয়রানিমুক্ত পরিবেশে অনলাইনের মাধ্যমে ব্যবসায়ীরা নিজের ভ্যাট নিজেই প্রদান করছে। আর সেক্ষেত্রে রংপুর অঞ্চলের ব্যবসায়ীরা এগিয়ে রয়েছে। পরিশেষে, আজকের মতবিনিময় সভায় ব্যবসায়ীদের নিকট থেকে ভ্যাট প্রদান সম্পর্কিত বিষয়ে যেসব সমস্যা উপস্থাপন করা হলো তা তিনি দ্রুত নিরসনের ব্যাপারে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করবেন মর্মে উপস্থিত সবাইকে আশ্বস্ত করেন।

সোমবার (১ মার্চ ) রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে আরসিসিআই অডিটরিয়ামে ভ্যাটের আওতাভূক্ত রংপুর জেলার ব্যবসায়ীদের ভ্যাট প্রদান সম্পর্কিত উদ্ভূত বিভিন্ন সমস্যা নিরসন সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে ও চেম্বারের পরিচালক মোতাহার হোসেন মন্ডল মওলা’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাস্টম্স, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের অতিরিক্ত কমিশনার অরুণ কুমার বিশ্বাস, সহকারী কমিশনার মোঃ সাজ্জাদ হোসেন, বক্তব্য রাখেন রংপুর জেলা বিড়ি মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, রংপুর চেম্বারের পরিচালক রিয়াজ শহিদ শোভন, মায়া এক্সক্লুসিভ ফ্যাশানের স্বত্বাধিকারী বিপ্লব প্রসাদ, রংপুর মেট্রোপলিটন চেম্বারের পরিচালক আলী আহমেদ চাঁদ, আমদানি ও রপ্তানিকারক আলহাজ্ব মগরব আলী, ইলাহী ট্রেডার্সের স্বত্বাধিকারী সোহেল মোঃ নুরে-ই-এলাহী, সেন্ট্রাল রোড বস্ত্র ব্যবসায়ী সমিতির মোঃ জাহেরুল ইসলাম প্রমুখ।

এ মতবিনিময় সভায় রংপুর চেম্বারের কর্মকর্তা ও পরিচালক, রংপুর জেলার ৮ উপজেলার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও শিল্পপতিবৃন্দ, রংপুর শহরের সর্বস্তরের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সান নিউজ/এইচএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

প্রেমিককে ডেকে ফেঁসে যান অনন্যা

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় অভিনেত্রী অনন্যা পাণ্ডে। বাবা-ম...

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলতি...

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা...

কাশ্মিরে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : ভারত-শাসিত জম্মু-কাশ্মিরে সড়ক দুর্ঘটনায়...

মাছ ধরা দেখতে গিয়ে যুবক নিহত 

জেলা প্রতিনিধি: রাজবাড়ীর দৌলতদিয়া লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা