'গোল্ড বাংলাদেশ'র সভাপতি তাছমিয়া, সম্পাদক আশফাক
শিক্ষা
রাজশাহী বিশ্ববিদ্যালয়

'গোল্ড বাংলাদেশ'র সভাপতি তাছমিয়া, সম্পাদক আশফাক

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাচীনতম বিতর্ক সংগঠন গ্রুপ অব লিবারেল ডিবেটার্স বাংলাদেশ (গোল্ড বাংলাদেশ) ২০২২-২৩বর্ষের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন : ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র করছে একটি মহল

ইতিহাস বিভাগের শিক্ষার্থী তাছমিয়া হককে সভাপতি ও পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী মো. আশফাকুর রহমানকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়। কমিটির মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন ফোকলোর বিভাগের শিক্ষার্থী সাওদা জামান রিশা।

রোববার (৩রা জুলাই) রাত ৮ টায় এক ভার্চুয়াল সভায় এই কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষনা করেন গোল্ড বাংলাদেশের মডারেটর, রাবি সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ফাহমিদা বেগম মিনা, আফরিন জাহান তনিমা, আমির হামজা সুমন, মারুফ হোসেন, সাইফ উদ্দিন, লিখন আহমেদ, তোফাজ্জল ইসলাম।

আরও পড়ুন : ১২ মৃত্যুতে ফের আতঙ্কে দেশ!

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আশরেফা আফরিন (সার্বিক), খুশিতা রহমান জেনভী (প্রশাসনিক), মাহদি হাসান নূর (ইংরেজি বিতর্ক), মামুনুজ্জামান স্নিগ্ধ (বাংলা বিতর্ক)। সংগঠনিক সম্পাদক ফাতেমা আক্তার লতা, সহ সংগঠনিক সম্পাদক রুবাইয়া জান্নাত বৃষ্টি, তাবাসসুম জান্নাত, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ নীল, সহ দপ্তর সম্পাদক মোহাম্মদ নাদিম। কোষাধ্যক্ষ বিনীতা বিশ্বাস, সহ কোষাধ্যক্ষ শফিকুল ইসলাম, স্কুল-কলেজ বিষয়ক সম্পাদক আফসানা ইসলাম,এম.এ. আজিজ, ইসরাত জাহান প্রীতি, রুকাইয়া খানম রিক্তা। পাঠচক্র বিষয়ক সম্পাদক রিয়াদ হাসান ও মোঃ আহসান হাবীব জিসান। কর্মশালা বিষয়ক সম্পাদক শতাব্দী নন্দী। প্রচার সম্পাদক মোঃ সুলাইমান, শাম্মী আকতার যুথি, মোঃ সাগর হোসাইন, মাহবুব আলম মোহন। জন সংযোগ বিষয়ক সম্পাদক সনাতন রয় সপ্নীক, প্রসেনজিৎ পাইন, সামান্তা হক। তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক আল ফরাজী মারুফ, মোঃ জোবায়েদ হোসেন। গবেষণা বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ, সুমাইয়া ইসলাম শোভা চৌধুরী। সংস্কৃতি বিষয়ক সম্পাদক সুমাইয়া ইসলাম, তাজরীন মাহমুদ পৌষী, নুসরাত আখি।

এর আগে, সন্ধ্যায় বার্ষিক সাধারণ সভা শুরু হয়। সংগঠনটির প্রধান সমন্বয়ক তাছমিয়া হক এর সভাপতিত্বে এবং যুগ্ম সমন্বয়ক মোঃ আশফাকুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোল্ড বাংলাদেশের মডারেটর এবং রাবির সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. রবিউল ইসলাম।

আরও পড়ুন : ঈদে মানতে হবে ১২ নির্দেশনা

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. রবিউল ইসলাম বলেন, 'রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অন্যতম ঐতিহ্যবাহী এবং সক্রিয় বিতর্ক সংগঠন হিসেবে গোল্ড বাংলাদেশ সেই ২০০৫ সাল থেকে যেভাবে সাধারণ শিক্ষার্থীদের মাঝে নিয়মিত বিতর্ক চর্চাকে উৎসাহিত করে তাদের বুদ্ধিবৃত্তিক বিকাশ ঘটাবার চেষ্টা করে যাচ্ছে এবং এরই ধারাবাহিকতা বজায় রাখায় সংগঠনের প্রত্যেকটি সদস্যকে সাধুবাদ জানাই। বিতর্কের মতো একটি সৃষ্টিশীল শিল্পের চর্চার মাধ্যমে প্রত্যেক শিক্ষার্থীর উচিত নিজের আত্মউন্নয়নের পথ খুঁজে ফেরা।'

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির অন্যতম মডারেটর এবং রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মো. মামুন আব্দুল কাইয়ুম, গোল্ড বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট ব্যবসায়ী কাজী সফিকসহ প্রমুখ।

সভা শেষে নবগঠিত কমিটির পক্ষ থেকে "৬ষ্ঠ গোল্ড বাংলাদেশ জাতীয় বিতর্ক উৎসব ২০২২" এর আয়োজনের ঘোষণা দেয়া হয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা