বাণিজ্য

স্বর্ণের দাম কমল ভরিতে ১৯৮৩ টাকা

নিজস্ব প্রতিবেদক : প্রতি ভরিতে এক হাজার ৯৮৩ টাকা ক‌মিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বুধবার (১৩ জানুয়ারি) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ৫ জানুয়ারি স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৯৮৩ টাকা বাড়ানোর ঘোষণা দেয় বাজুস। যা ৬ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। অর্থাৎ দাম বাড়ানোর এক সপ্তাহ পরই দাম কমে আগের দামে ফিরে গেল স্বর্ণ।

এ দাম কমানোর কারণ হিসেবে বাজুস বলেছে, করােনার দ্বিতীয় ঢেউ মােকাবিলায় শঙ্কিত বৈশ্বিক অর্থনীতি, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক ও দেশীয় স্বর্ণবাজারে দরের উত্থান-পতন সত্ত্বেও ব্যবসার অচলাবস্থা কাটাতে ও ভােক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম ভরিপ্রতি প্রায় এক হাজার ৯৮৩ টাকা কমানো হলো। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

নতুন দাম অনুযায়ী, ১৩ জানুয়ারি থেকে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৯৮৩ টাকা ক‌মিয়ে নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬০ হাজার ৭৬৯ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫০ হাজার ৪৪৭ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

স্বর্ণের দাম কমলেও রুপার পূর্বনির্ধা‌রিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হ‌য়েছে।

এদিকে আজ মঙ্গলবার সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ ৭৪ হাজার ৬৫০ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭১ হাজার ৫০০ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬২ হাজার ৭৫২ টাকায় বিক্রি হয়েছে।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

ইসরায়েলি বিমান হামলায়, নিহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিমান হাম...

সেতু থেকে বাসে পড়ে, নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকা...

দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক নিহত

জেলা প্রতিনিধি: সাভারে শহিদুল ইসল...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪০

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

চোর সন্দেহে গণপিটুনি, নিহত ২

জেলা প্রতিনিধি: গাজীপুরে গরু চোর সন্দেহে গণপিটুনিতে ২ জন নিহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা