লাইফস্টাইল

নারীর চরিত্র বলা যাবে ঠোঁটের লিপস্টিক দেখেই

লাইফস্টাইল ডেস্ক : মানুষের পছন্দের সঙ্গে মিশে আছে ব্যক্তিত্ব, চরিত্র, স্বভাব অনেক কিছুই। পছন্দের পোষাক, পছন্দের খাবার, পছন্দের পারফিউম, পছন্দের জায়গা বলে দেয় কে কেমন। পছন্দ জানলে সুযোগ মিলছে মানুষটিকে জানার।

তার আগে জানতে হবে সে যে জিনিসটিকে পছন্দ করছে, সেটি কেন? সৌন্দর্য সচেতন নারী মাত্রই ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে ব্যবহার করেন নারা রঙের লিপস্টিক। কোন স্বভাবের নারী কি ধরনের রঙের লিপিস্টিক পছন্দ করেন, তারই সংক্ষিপ্ত বর্ণানা থাকছে নিচে।

১. পিংক : পিংক কালারের লিপস্টিক ব্যবহারকারী নারীরা দয়ালু এবং যত্নশীল বলে পরিচিত। তারা সাধারণত চমৎকার, মিষ্টভাষী, নিরাপরাধ, নরম স্বভাবের হয়ে থাকেন। মাঝে মাঝে কিছুটা সংবেদনশীলও। বন্ধু হিসেবে অসাধারণ, তাদের বিশ্বাস করা যায়, নির্ভরও। তবে তাদের কোমলতা বা নমনীয়তাকে দুর্বলতা মনে করা একদমই ঠিক হবে না। কারণ অনেক দৃঢ়চেতা, সাহসী নারী পিংক কালারের লিপস্টিক পছন্দ করেন!

২. নুড : যারা এ ক্লাসিক কালারের লিপস্টিক পছন্দ করেন, আপনি বলতেই পারেন, তারা মনযোগ আকর্ষণের কেন্দ্রে থাকতে চান না। একদমই তাই, তারা কিছুটা লজ্জাবতী। আপনি যদি তাদের কাউকে জানতে চান, তাহলে মিষ্টি এবং মজার একজন মেয়েকে খুঁজে পাবেন। বন্ধুত্বের ক্ষেত্রে তারা সংখ্যার চেয়ে গুণগতমান এবং সত্যিকারের বন্ধুত্বকে প্রাধান্য দেন। যে কোনো কিছুর বিনিময়ে বন্ধু এবং পরিবারকে খুশি দেখতে চান। পোষা প্রাণী তাদের অনেক প্রিয়। এক্ষেত্রে কেউ কেউ বাসা-বাড়িতে কুকুর, বিড়ালের মত প্রাণী রাখতে পছন্দ করেন।

৩. প্লাম : তুলনাহীন এবং সাহসী নারীদের প্লাম কালারের লিপস্টিক পছন্দ। তাদের রুচিশীলতা প্রশংসা করার মতো, অনবদ্য। বিশেষ করে ফ্যাশনের ক্ষেত্রে। তাদের কাছে অনেকেই পরামর্শ নিতে যায়। তারা খুবই সামাজিক। তবে তার মানে এই নয় যে, তারা একান্তে সময় কাটাতে পছন্দ করেন না। সব ব্যস্ততার মাঝে নিজেদের জন্য সময় বের করে নেন। এক্ষেত্রে অন্যদের উচিৎ তাদের ব্যক্তিগত পছন্দের বিষয় খেয়াল রাখা।

৪. কোরাল : সৌখিন, হাসিখুশি, মজার এবং বহির্মুখী নারীরা উজ্জ্বল কোরাল কালারের লিপস্টিক ব্যবহার করে থাকেন। বন্ধু এবং পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করেন তারা। তাদের কেউ আপনাকে ভালোবাসলে নিশ্চিতভাবে সব জায়গায় অনুসরণ করবে। সবসময় হাসিখুশি থাকতে পছন্দ করে, জীবনকে উপভোগ করতে চায় তারা। ঘরের বাইরের কর্মকাণ্ডে তারা ভীষণভাবে উৎসাহী। সবসময় নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে চায়। বিশেষ করে যখন বাইরে বা প্রকৃতির কাছে যায় তারা।

৫. রেড : ক্লাসিক এবং আইকনিক নারীরা রেড কালারের লিপস্টিক ব্যবহার করতে স্বাচ্ছন্দবোধ করেন। তারা খুবই উচ্ছাবিলাসী, কারণ নিজেদের মূল্য সম্পর্কে জানেন তারা। অন্যদের চেয়ে বেশি ঝুঁকি নিতে পছন্দ করেন; তারা আত্মবিশ্বাসী, অতীতের দিকে ফিরে তাকান না। প্রত্যাশার বিষয়ে সবসময় সচেতন তারা। রেড কালারের লিপস্টিক পছন্দকারী নারীরা অত্যাধিক সামাজিকও হয়ে থাকে।

৬. পিচ : পিচ কালারের লিপস্টিক ব্যবহারকারীরা সাধারণত ভদ্র, উষ্ণ এবং আশাবাদী স্বভাবের। সবসময় হাসি-খুশিতে থাকার চেষ্টা করেন। ভেঙে পড়া মানুষকে উৎসাহ দিতে যেকোনো কিছু করতে পারেন। নিজেদের সফলতার জন্য পাশের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলেন না তারা। অন্যের প্রয়োজনে নিজেকে বিসর্জন দিতে দ্বিধাবোধ করেন না। তারা অন্যের প্রয়োজনে, দুঃখী মানুষের সেবায় কোনো দাতব্য কাজে অংশ নিলেও অবাক হওয়ার কিছু থাকবে না। মানুষ হিসেবেও অসাধারণ।

৭. পার্পেল : শান্ত স্বভাবের, যৌক্তিক চিন্তার কারো কাছ থেকে পরামর্শ নিতে চান, যে সব নারী পার্পেল কালারের লিপস্টিক ব্যবহার করেন তাদের কাছে যেতে পারেন। তারা বাস্তব জীবনে নাটকবাজী পছন্দ করেন না। কৌশল এবং কূটনীতি ব্যবহার করে সব ধরনের সমস্যা সমাধান করতে চান। এমন কোনো সমস্যা নাই, যা সমাধানে তারা সহায়তা করতে চান না। বিশেষ করে বন্ধু বা পরিবার হলে তো কথাই নেই। এরকম দয়ালু এবং যারা মানুষের জীবনে সমস্যা তৈরি করেন না তারা সত্যিই অসাধারণ।

৮. ন্যাচারাল : বাস্তবাদী নারীদের পছন্দ ন্যাচারাল কালারের লিপস্টিক। তারা অত্যন্ত নির্ভরযোগ্য। নিজেদের আরামের বিষয়ে সচেতন। পারিপার্শ্বিকতা পরিবর্তনের বিষয়ে তারা সতর্ক থাকেন। সাধারণত তারা ব্যস্ত সময় পার করে। এ কারণে সাজগোজে সময় ব্যয় করা পছন্দ করেন না তারা। তার মানে এই নয়, যে তারা নিজেদের যত্ন নেন না। তারা যখন ব্যস্ত থাকেন বা দৌড়ের উপর থাকেন তখন ভালো মানের লিপবাম এবং মাঝে মাঝে চ্যাপস্টিক ব্যবহার করেন।

৯. মভ : রহস্যজনক নারীরা মভ কালারের লিপস্টিক পছন্দ করেন। তারা স্বপ্নচারী, সংস্কৃতিমনা এবং মানসিকভাবে শক্তিশালী। সাধারণত লক্ষ্য থেকে তাদের কেউ বিচ্যুত করতে পারে না। ক্ষমতা এবং দায়িত্বকে তারা কখনো ভয় পান না। কখনোই দায়িত্বকে অতিরিক্ত চাপ মনে করেন না। তাদের বন্ধুর সংখ্যা খুবই কম। তবে ভালো বন্ধু ঠিকই আছে। গোপনীয়তা নিজেদের কাছেই রাখেন। মানুষকে সম্পূর্ণভাবে অবাক করার মতো বিশেষ ক্ষমতা তাদের রয়েছে। সূত্র: ২৪/৭ মিরর

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা গুরুত্বপূর্ণ

নিজস্ব প্রতিবেদক: ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যাল...

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক: টানা ২৬ দিন লম্...

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার প...

বিশ্ববাজারে জ্বালানির দাম বাড়তে পারে 

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের অন্যতম শীর্ষ জ্বালানি তেল উত্তোলন...

দুই ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে 

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জ অঞ্চলে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা