সারাদেশ

চাকরির প্রলোভন দেখিয়ে হত্যা, আটক ৩

নিজস্ব প্রতিনিধি, রংপুর : রংপুরের মিঠাপুকুরে চাকরি দেয়ার নামে ভুয়া নিয়োগপত্র দেখিয়ে সাড়ে আট লাখ টাকা হাতিয়ে নেয়ার পরও কবির হাসান নামের এক যুবককে খুন করা হয় গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে।

গাজীপুরের জাতীয় কবরস্থানে বেওয়ারিশ হিসেবে দাফনের পাঁচ দিন পর কবর থেকে লাশ উত্তোলন করে মঙ্গলবার গ্রামের বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কাঁঠালী নয়াপাড়া দাফন করা হয়েছে। এর আগে পরিচয় শনাক্ত হওয়ার পর কবির হাসানের লাশ জাতীয় কবরস্থান থেকে উত্তোলন করে সোমবার গভীর রাতে রংপুরের মিঠাপুকুর উপজেলায় গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়।

পুলিশ ও পারিবারিক সূত্র জানা গেছে, মিঠাপুকুর উপজেলার কাঁঠালী নয়াপাড়া গ্রামের জাকিউল ইসলামের ছেলে কবির হাসান সরকারি চাকরির জন্য অনেক দিন থেকেই বিভিন্নস্থানে ধর্ণা দিচ্ছেন। পূর্ব পরিচিত সূত্রে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ফজর আলীর ছেলে নাজমুল কিছুদিন আগে কবিরকে একটি মন্ত্রণালয়ের ডাইভার পদে চাকরি দেওয়ার প্রলোভন দেন।
মন্ত্রণালয়ের ড্রাইভার পদে একটি ভুয়া নিয়োগপত্র প্রদান করে কবিরের কাছ থেকে সাড়ে ৮ লাখ টাকা নেন নাজমুল ইসলাম। চাকরিতে যোগদানের আগে ড্রাইভিং শেখানোর কথা বলে তাকে ২৫ মার্চ গাজীপুরে ডেকে নেন।
চার দিন তত্ত্বাবধানে রাখার পর ২৯ মার্চ রাতে সাফারি পার্কের ভেতর তাকে শ্বাসরোধে হত্যা করা হয়। পরদিন ৩০ মার্চ সকালে মুখে টেপ ও গলায় রশি বাঁধা অবস্থায় অজ্ঞাত লাশ হিসেবে উদ্ধার করে থানা পুলিশ।
এরপর ময়না তদন্ত শেষে আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে লাশটি হস্তাস্তর করে পুলিশ। তারা বেওয়ারিশ লাশ হিসেবে কবিরকে দাফন করে। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ তার পরিচয় শনাক্ত করে। কবর থেকে লাশ উত্তোলন করে পরিবারের কাছে লাশ হস্তাস্তর করে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। তবে এখনো পলাতক রয়েছে মূল আসামি নাজমুল ইসলাম।

মিঠাপুকুর থানার ওসি আমিরুজ্জামান বলেন, কবির হাসানের লাশ উদ্ধারের পর পরিবারের সদস্যরা গত সোমবার রাতে লাশ বাড়িতে নিয়ে এসেছে। মঙ্গলবার সকালে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।


সান নিউজ/এইচআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা