আন্তর্জাতিক

গো-মূত্র পানে রামদেব হাসপাতালে; বিক্রির সময় গ্রেপ্তার ১

আন্তর্জাতিক ডেস্ক:

অখিল ভারত হিন্দু মহাসভাসহ হিন্দু সম্প্রদায়ের অনেকেই মনে করেন গো-মূত্র খেলে নাকি নোভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ থেকে রক্ষা পাওয়া যায়। তাছাড়া ভারতের বিজেপি’র নেতাকর্মীদের অনেকে এমনটাই বিশ্বাস করেন। এ সুযোগে ডানকুনির চাকুন্দিতে রাজপথে প্রতি লিটার ৪০০ থেকে ৫০০ রুপিতে বিক্রি করা হচ্ছিল গো-মূত্র। এ অবস্থায় বিক্রিও ছিল বেশি।

কিন্তু বিপত্তি বাধায় পুলিশ। তারা এমন খবর পেয়ে ১৬ মার্চ সোমবার একজনকে গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেছেন ওই থানার আইসি অনিরুদ্ধ চৌধুরী। এদিকে ভাইরাসের হানা থেকে বাঁচতে যোগগুরু রামদেব অত্যধিক মাত্রায় গোমূত্র পান করে হাসপাতালে ভর্তি হয়েছেন বলেও খবর ছড়িয়েছে ।

অনিরুদ্ধ বলেন, সোমবার দুপুরের দিকে গ্রেপ্তার করা হয়েছে শেখ মামুদ নামের এক ব্যাক্তিকে। পুলিশের অভিযোগ, প্রতারণা, বিপজ্জনক রোগ ছড়নোর পাশাপাশি অস্বাস্থ্যকর পানীয় বিক্রির অভিযোগে মামলা হয়েছে মামুদে বিরুদ্ধে।

এর আগে রাজধানী দিল্লিতে গো-মূত্র পানের এক পার্টি আয়োজন করে অখিল ভারত হিন্দু মহাসভা। সেখানে নারী, পুরুষদের দেখা যায় পার্টি করে গো-মূত্র পান করছেন। সেখানে বলা হয়, গেরুয়া পার্টি বলে পরিচিত বিজেপির অনেকেই বিশ্বাস করেন গো-মূত্রে আছে ঔষধি গুণ। এটা পান করলে বিভিন্ন রকম অসুখ থেকে মুক্ত থাকা যায়। ভারতের অনলাইন আনন্দবাজার পত্রিকাসহ বিভিন্ন মিডিয়ায় এ নিয়ে খবর প্রকাশ করে।

পুলিশ বলছে, এ সুযোগ নিয়েছিলেন ডানকুনির চাকুন্দির শেখ মামুদ নামে এ ব্যক্তি। তিনি সোমবার প্রকাশ্যে রাস্তায় বিক্রি করছিলেন গো-মূত্র। এ অভিযোগে তাকে গ্রেপ্তার করেছে ডানকুনি থানা পুলিশ।

সোমবার সকালে দিল্লি রোড ঘেঁষা চাকুন্দি হাওড়া ব্রিজ এলাকায় এক লিটারের জলের বোতলে গো-মূত্র ভরে বিক্রি করছিলেন মামুদ। কয়েক দিন ধরে সংবাদমাধ্যম এবং নানা সূত্রে করোনা ভাইরাসের প্রকোপের খবর শুনে অনেকেই এই গো-মূত্র কিনতে জড়ো হয়েছিলেন। মানুষের সেই আতঙ্কের সুযোগ নিয়ে মামুদ চড়া দামে এক লিটার করে গো-মূত্র বিক্রি শুরু করেন। বড় প্লাস্টিকের কন্টেইনারে ভরেও গো-মূত্র বিক্রি করছিলেন তিনি। অনেকেই করোনা আক্রান্তের হাত থেকে বাঁচতে গো-মুত্র দেদারছে কেনেন।

চন্দননগর পুলিশ কমিশনারেটের কমিশনার হুমায়ূন কবীর বলেন, আপাতত মামুদকে গ্রেপ্তার করা হয়েছে। এর পিছনে ঠিক কী উদ্দেশ্য কাজ করছে, তাকে জেরা করলে তা জানা যাবে। এর পিছনে কোনও চক্রান্ত আছে কি না বা এর মাথা কারা, তা জানার চেষ্টা চলছে। মামুদের থেকে বাজেয়াপ্ত গো-মূত্র ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এদিকে করোনাভাইরাসকে প্রতিরোধ করতে গিয়ে বিপাকে পড়েছেন ভারতের যোগগুরু রামদেব। ভাইরাসটিকে রুখতে গিয়ে গোমূত্র পান করেন তিনি। অত্যধিক মাত্রায় গোমূত্র পান করায় হাসপাতালে ভর্তি হতে হয়েছে থাকে। এ খবর ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমের।

সম্প্রতি সেদেশের ফেসবুকে ভাইরাল হয়েছে ঘটনাটি, এতে বলা হয়, করোনাভাইরাসের হানা থেকে বাঁচতে অত্যধিক মাত্রায় গোমূত্র পান করে এবার হাসপাতালে ভর্তি হয়েছেন যোগগুরু রামদেব। এই দাবির স্বপক্ষে রামদেবের একটি ছবিও পোস্ট করা হয়। সেই ছবিতে হাসপাতালে ভর্তি থাকতে দেখা গেছে তাকে।

ইতিমধ্যে ভারতের বেশ কিছু ফেসবুক অ্যাকাউন্ট থেকে একই ছবি ও একই রকম খবর দিয়ে পোস্ট দেয়া হয়েছে।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আমরা লগি-বৈঠার রাজনীতি করি না

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড....

আবারও নেতৃত্বে বাবর!

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের আগে ফের বাবর আজমকে অধিনায়ক...

সরকার মানুষের পাশে আছে

নিজস্ব প্রতিবেদক : সরকার সবসময় মানুষের পাশে আছে। মানুষের জীব...

রাজধানীতে এসবির রিপোর্টার নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে সড়ক দুর্ঘটনায় তোফাজ্জল হোসেন...

দ. আফ্রিকায় বাংলাদেশিকে হত্যা

নিজস্ব প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা