আন্তর্জাতিক

করোনায় মৃত্যু ১ লাখ ৩৩ হাজারের বেশি

ইন্টারন্যাশনাল ডেস্ক:

মহামারি আকারে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এ পর্যন্ত মারা গেছে এক লাখ ৩৩ হাজারেরও বেশি। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৯৮ জনের।

২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৬০ হাজার। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৫৫ হাজারেরও বেশি। সুস্থ হয়ে বাড়ি ফুরেছেন ৫ লাখ ৮ হাজার ৩৩৮ জন।

গত কয়েকদিনের মতো গত ২৪ ঘণ্টায় সবচে বেশি প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ হাজার ৫৫৮ জন। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৬০৫ জনে। নতুন করে আক্রান্ত হয়েছে ৯ হাজারেরও বেশি। গত এক সপ্তাহের মধ্যে সবচে কম আক্রান্ত হয়েছে গতকাল। এ নিয়ে আক্রান্তের সংখ্যা অন্তত ৬ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৫০ হাজার।

যুক্তরাষ্ট্রের পর সবচে বেশি মারা গেছে ফ্রান্সে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৩৮ জন। এ নিয়ে দেশটিতে মারা গেছে সাড়ে ১৭ হাজার ১৬৭ জন। আক্রান্ত হয়েছে প্রায় দেড় লাখ।

যুক্তরাজ্যে নতুন করে মারা গেছেন ৭৩৭ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৬৮ জন। আক্রান্ত হয়েছে প্রায় এক লাখ।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫৭৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৬৪৫‌ জনে। দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৫ হাজারেরও বেশি।

স্পেনেও কমেছে মৃতের সংখ্যা। দেশটিতে নতুন করে মারা গেছে ৩২৪ জন। মোট মারা গেছে ১৮ হাজার ৫৭৯ জন। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৭ হাজারেও বেশি।

করোনায় বেলজিয়ামে প্রাণহানি হয়েছে ২৮৩ জনের। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৪০ জনে। আক্রান্ত ৩৩ হাজারেরও বেশি।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে একজন। এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে মোট ৩ হাজার ৩৩৯ জনের। আক্রান্ত হয়েছে ৮২ হাজার ২৯৫ জন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা