প্রবাস

করোনাকালে তৎপর 'বাংলাদেশ বিজনেস চেম্বার অফ সিঙ্গাপুর'

আব্দুর রহিম, সিঙ্গাপুর প্রতিনিধি:

সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন, 'বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর'এর ( বিডি চেম্বার) উদ্যোগে করোনাভাইরাসের সময়ে সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশী অভিবাসী ও ব্যবসায়ীদের কল্যাণের জন্য বিভিন্ন প্রকার কার্যক্রম হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় ইতিমধ্যে প্রায় ৩ হাজার অভিবাসী বাংলাদেশীকে বিনামূল্যে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়েছে।

বিডি চেম্বারের উদ্যোগে গত মঙ্গলবার (২৮ এপ্রিল) করোনা আক্রান্ত এবং কোয়ারান্টিনে থাকা প্রায় ৭০ জন বাংলাদেশিকে নামাজ পড়ার জন্য নামাজের কার্পেট ও রমজানের খাদ্যদ্রব্য বিতরণ করা হয়েছে। আক্রান্তেরা ফেরার পার্ক হসপিটাল ও ওয়ান ফেরার হোটেলে চিকিৎসাধীন ও কোয়ারান্টিন অবস্থায় আছেন।

এদিকে বিতরণ কার্যক্রমে সর্বাত্মক সহায়তা করেন জনাব মোঃ শহীদুজ্জামান, জনাব সাব্বির শাহান, জনাব মোঃ মনিরুজ্জামান (ভাইস-প্রেসিডেন্ট বিডি চেম্বার), আমানুল ইসলাম (জয়েন্ট সেক্রেটারি) আবু সায়েম আজাদ (সাংগঠনিক সম্পাদক) আশরাফুল আলম( রবিন), রেজাউল ইসলাম, মোঃ মুজিবুর রহমান, জনাব হাসান মনোয়ারুল, জনাব মোঃ পান্নাসহ আরো ব্যবসায়ী নেতৃবৃন্দ।

বিডি চেম্বারে সাধারণ সম্পাদক জনাব সাব্বির শাহান বলেন, তারা তাদের প্রতিনিধিদের মাধ্যমে সবসময় বিভিন্ন হাসপাতাল এবং হোটেলগুলোতে চিকিৎসাধীন ও কোয়ারান্টিনে থাকা বাংলাদেশীদের খোঁজ খবর রাখছেন।

তিনি বলেন, যেহেতু বেশিরভাগ ডরমেটরি লকডাউন এবং সরকার পুরোপুরি নিয়ন্ত্রণ করছে তাই তাদের পক্ষে ডরমেটরিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের সরাসরি সাহায্য করা সম্ভব হচ্ছে না কিন্তু তারা প্রতিনিয়ত বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে ডরমেটরিতে অবস্থানরত বাংলাদেশিদের খোঁজ খবর নিচ্ছেন।

তিনি আরো বলেন, চলমান সার্কিট ব্রেকারে সকল কিছু বন্ধ থাকার কারণে সিঙ্গাপুরে অবস্থানরত বাংলাদেশি কোনো পরিবার যদি খাদ্য সংকটে পড়ে তাহলে তাদের সাথে যোগাযোগ করলে তারা বিনামূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী সরবরাহ করার ব্যবস্থা করবে।

বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের(বিডি চেম্বার) সাবেক সভাপতি সিঙ্গাপুরের বিশিষ্ট ব্যবসায়ী জনাব মোঃ শহীদুজ্জামান জানান, বিডি চেম্বারের অন্তর্গত বাংলাদেশি ব্যবসায়ীরা এবং তাদের শ্রমিকরা কিভাবে সুস্থ থাকতে পারে সে ব্যাপারে তারা সর্বাত্মক দিক নির্দেশনা এবং খোঁজখবর নিচ্ছেন এবং সিঙ্গাপুরে বাংলাদেশি ব্যবসায়ীদের যে কোনো সমস্যায় তারা পাশে থাকবেন।

সর্বশেষ পাওয়া তথ্য মতে এই পর্যন্ত সিঙ্গাপুরের ১৫ হাজার ৬৪১ জন আক্রান্ত হয়েছে যার প্রায় ৭ হাজারের কাছাকাছি বাংলাদেশি রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এই ব্যাপারে সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে শ্রম সচিব জনাব আতাউর রহমানের সাথে কথা বললে তিনি জানান, 'যেহেতু সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় গত এক সপ্তাহ যাবৎ বাংলাদেশিদের আক্রান্তের সংখ্যা আমাদেরকে অবহিত করেননি সেহেতু সর্বমোট বাংলাদেশী আক্রান্তের রেকর্ড আমাদের কাছে নেই।'

এই ব্যাপারে সর্বশেষ তথ্যের জন্য তিনি বাংলাদেশে বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

মুন্সীগঞ্জে বিএনপির ইফতার মাহফিল

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবা...

আমরা লগি-বৈঠার রাজনীতি করি না

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড....

আবারও নেতৃত্বে বাবর!

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের আগে ফের বাবর আজমকে অধিনায়ক...

সরকার মানুষের পাশে আছে

নিজস্ব প্রতিবেদক : সরকার সবসময় মানুষের পাশে আছে। মানুষের জীব...

রাজধানীতে এসবির রিপোর্টার নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে সড়ক দুর্ঘটনায় তোফাজ্জল হোসেন...

দ. আফ্রিকায় বাংলাদেশিকে হত্যা

নিজস্ব প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা