খেলা

এক ম্যাচ পরেই জয়ে ফিরল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক : গেল ম্যাচে ভেরোনার সঙ্গে ১-১ গোল ড্র করে পয়েন্ট হারিয়েছিল জুভেন্টাস। আর তাতেই সিরি আ'র শিরোপা ধরে রাখার লক্ষ্যে কিছুটা পিছিয়ে পড়ে জুভে। কিন্তু এক ম্যাচ পরেই ঘরের মাঠে স্পেৎজিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোরা।

ম্যাচের প্রথমার্ধে জুভেন্টাসে বিপক্ষে বেশ ভালোই লড়াই চালিয়েছে স্পেৎজিয়া। তবে দ্বিতীয়ার্ধে আর জুভেকে আটকে রাখতে পারেনি। ফেদেরিকো চিয়েসা, আলভারো মোরাতা আর ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

তিন দিন আগে হেল্লাস ভেরোনার মাঠে হোঁচট খাওয়া শিরোপাধারীরা এবার শুরুতেই গোল খেতে বসেছিল। ম্যাচের অষ্টম মিনিটে প্রতি-আক্রমণে স্পেৎজিয়ার ডিফেন্ডার রিকার্দো মার্কিসার শট পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়।

২৯তম মিনিটে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের মুখে ফাঁকায় আয়ত্ত্বে প্রায় পেয়েই গিয়েছিলেন আলেক্স সান্দ্রো। গোলরক্ষক ইভান প্রোভেদেল ছুটে এসে প্রতিহত করেন। ফিরতি বল পেয়ে রোনালদো শট নিতে দেরি করায় সুযোগটি নষ্ট হয় ইউভেন্তুসের। বিরতির খানিক আগে আসরের সর্বোচ্চ গোলদাতার সামনে দুর্ভাগ্য বাঁধ সাধে। এবার ফাঁকায় বল পেয়ে পর্তুগিজ তারকার নেওয়া কোনাকুনি শট পোস্টে বাধা পায়।

এভাবেই গোলশূন্য অবস্থায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে ফিরে গোছালো ফুটবল শুরু করে জুভেন্টাস। আর ম্যাচের প্রথম গোল চলে আসে খেলার সময় এক ঘণ্টা পেরুতেই। ম্যাচের ৬২ মিনিটে বের্নারদেস্কির উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে গোল করেন মোরাতা। প্রথমে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি।

লিড নেওয়ার পর আরও গোলের জন্য মরিয়া হয়ে ওঠে জুভে। ফলাফল আসে দ্রুতই। ম্যাচের ৭১ মিনিটের মাথায় ফেদেরিকো চিয়েসার গোলে ২-০'তে এগিয়ে যায় জুভেরা। তবে তখনও ক্রিস্টিয়ানো রোনালদো স্কোরশিটে নাম লেখানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। ৭৭ মিনিটের মাথায় নেওয়া ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান প্রোভেদেল। এক সময় মনে হচ্ছিল রোনালদো হয়ত এদিন গোল বঞ্চিতই রইবেন। তবে না, শেষ পর্যন্ত ম্যাচের ৮৯তম মিনিটে সাফল্যের দেখা পান পর্তুগিজ এই সুপারস্টার। ডান দিক থেকে রদ্রিগো বেন্টাকারের পাস ধরে ডি-বক্সের মুখ থেকে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

সিরি আ'তে এটি রোনালদোর ২০তম গোল।

এই জয়ে ২৪ ম্যাচে ১৪ জয় ও সাত ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে জুভেন্টাস।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ময়মনসিংহে ইসলামী ব্যাংকের সম্মেলন অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

শ্রমিকদের নিরাপত্তায় শিল্প পুলিশ বদ্ধপরিকর

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈদ...

কাতারের আমিরের নামে হচ্ছে সড়ক-পার্ক

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকায় কাতারের আমির শেখ তামিম বিন...

নির্বাচনকালীন আ’লীগের সম্মেলন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সা...

ঢাকায় আসছেন কাতারের আমির

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সফরে প্রথমবারের মতো ঢাকা আসছেন ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা