আন্তর্জাতিক

এক মাসের জন্য ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ স্থগিত

ইন্টারন্যাশনাল ডেস্ক:

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার (১১ মার্চ) টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে ট্রাম্প বলেন, আগামী ৩০ দিনের জন্য ইউরোপ থেকে সব ধরনের ভ্রমণ স্থগিত থাকবে।

আগামীকাল শুক্রবার মধ্যরাত থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে যুক্তরাজ্যের বেলায় এ ঘোষণা কার্যকর হবে না বলে জানান মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প বলেন, করোনাভাইরাস যেন নতুন করে যুক্তরাষ্ট্রে বিস্তার না ঘটে, এর জন্য সব ধরনের ভ্রমণ স্থগিত করা হলো। চীন ও দক্ষিণ কোরিয়া থেকে ভ্রমণের নিষেধাজ্ঞা আগের মতই বলবৎ থাকবে। তবে পরিস্থিতির উন্নতি ঘটলে যত দ্রুত সম্ভব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

দেশের অর্থনৈতি স্থিতিশীল রাখতে স্মল বিজনেস অ্যাডমিনস্টিস্ট্রেশনকে করোনার নেতিবাচক প্রভাবে পড়া ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে কম সুদে ঋণ দিতে বলেছেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি করোনাভাইরাস পরীক্ষা ও চিকিৎসায় ইনসুরেন্স কোম্পানিগুলোকেও সব ধরনের ছাড় দিতে বলেন তিনি।

ভাইরাসের বিস্তার ঠেকাতে এরই মধ্যে নিউ ইয়র্কের উত্তরাঞ্চল সেনা মোতায়েন করা হয়েছে। এছাড়া ওয়াশিংটনের বেশ কয়েকটি এলাকায় বড় ধরনের জমায়েত নিষিদ্ধ করেছেন রাজ্যের গভর্নর।

এদিকে, ইতালিতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২৭ জনে। আক্রান্ত হয়েছে ১২ হাজার ৪৬২ জন। এমন পরিস্থিতিতে দেশের সব রেস্টুরেন্ট, বার, বিভিন্ন ধরনের অনুষ্ঠানের ভেন্যু ও দোকান বন্ধ করে দিয়েছে ইতালি।

তবে জনসাধারণের সুবিধার জন্য শুধুমাত্র ওষুধের দোকান এবং সুপারমার্কেট খোলা থাকবে। এ তথ্য জানিয়েছে ইতালির সিভিল প্রটেকশন অ্যাজেন্সি ।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা