বিনোদন

অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে তারকারা

কয়েক মাস ধরে চলতে থাকা অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানলে ইতোমধ্যে ১৮ মিলিয়ন একর জায়গা পুড়ে ছাই হয়ে গেছে। এখন পর্যন্ত ২৩ জন ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। আর নিখোঁজ হয়েছেন অনেকে। পুড়ে যাওয়া প্রাণীর সংখ্যা এক বিলিয়ন ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিদিন সংবাদমাধ্যমে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে দাবানলের ক্ষয়ক্ষতির ভয়াবহ ছবি উঠে আসছে। এমনই ভয়াবহ ছবি দেখে ক্ষতিগ্রস্তদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারকাসহ সাধারন মানুষেরাও।তারকাদের তালিকায় আছেন,জনপ্রিয় গায়ক স্যার এলটন জন,অস্ট্রেলিয়ান অভিনয়শিল্পী ক্রিস হেমসওয়ার্থ,নিকোল কিডম্যান,সেলেনা গোমেজসহ আরো অনেকে ।

সিডনিতে একটি কনসার্টে গান গাওয়ার সময় এলটন জন অর্থ সাহয্যের ঘোষণা দিয়েছিলেন । সে সময তিনি বলেন,’আগুন নেভাতে দমকলকর্মীদের তৎপরতা আমাদের সবাইকে মুগ্ধ করেছে। অসংখ্যা মানুষ মারা গেছেন। অনেকেই ঘরবাড়ি হারিয়েছেন। আগুনে পুড়ে মারা যাওয়া বা আবাসস্থল হারানো প্রাণীর সংখ্যা তো হিসাবই করা যাবে না’। তিনি এই দাবানলকে হৃদয়বিদারক বলে অভিহিত করে দাবাললে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সহায়তায় এক মিলিয়ন ডলার দেওয়ার ঘোষণা দেন। তাঁর এই ঘোষণার পর দর্শকেরা উঠে দাঁড়িয়ে তাঁকে সম্মান জানান। সূত্র সিএনএন

জনপ্রিয় অস্ট্রেলিয়ান অভিনেতা ক্রিস হেমসওয়ার্থ এক মিলিয়ন ডলার অর্থ সাহায্য করেছেন।অস্ট্রেলিয়া সেলেস্টে বারবার ২৭ মিলিয়নেরও বেশি অস্ট্রেলিয়ান ডলার সাহায্য তুলেছেন। তিনি শুক্রবার তাঁর ফেসবুক পেজে অর্থ তোলার ঘোষণা দিলে এই পরিমান অর্থ জমা হয়।

জনপ্রিয় সংগীতশিল্পী সেলেনা গোমেজ ব্যক্তিগতভাবে সাহায্য করার পাশাপাশি ইনস্টাগ্রামের ১৬৪ মিলিয়ন ফলোয়ারের কাছে সাহয্যের আহ্বান জানিয়েছেন।

অস্ট্রেলিয়ান অভিনেত্রী নিকোল কিডম্যান ও তাঁর স্বামী কিথ আরবান পাঁচ লাখ ডলার দেন।আমেরিকান সংগীতশিল্পী পিঙ্কও পাঁচ লাখ ডলার দিয়েছেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার হ...

যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি যেকোনো উ...

মাটি খোঁড়ার সময় উদ্ধার মাইন-মর্টারশেল

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পুকুর খননের সময় উদ্ধার দুইটি মাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা