খেলা
এক পয়েন্টের আক্ষেপ 

অলিম্পিক থেকে বিদায় রোমান সানার

নিজস্ব প্রতিবেদক: অনেক স্বপ্ন নিয়ে টোকিও অলিম্পিকে পাড়ি দিয়েছিলেন রোমান সানা। ইস! মাত্র এক পয়েন্টের আক্ষেপ!শেষ ১৬ তে ওঠার লড়াইয়ে মাত্র ১ পয়েন্টর জন্য অলিম্পিকের স্বপ্ন শেষ রোমান সানার।

তবে রোমান যা করেছেন সেটা বাংলাদেশের ক্রীড়াঙ্গনের ইতিহাস। অলিম্পিকে বাংলাদেশের কোনো ক্রীড়াবিদ নক আউট পর্বে জিততে পারেননি। রোমান সেটি করে দেখিয়েছেন।

এলিমিনেশন রাউন্ডেই একটা শ্বাসরুদ্ধকর ম্যাচ খেলে এসেছিলেন রোমান। কানাডিয়ান আরচার ডুয়েনাস ক্রিসপিনের বিপক্ষে রোমানের লড়াইটা হয়েছে আরও হাড্ডাহাড্ডি। এক সেট রোমান, তো আরেক সেট কানাডিয়ান।

প্রথম চার সেটের দুই জন দুটি করে জেতায় শেষ সেটটি হয় ফাইনাল। সেই শেষ সেটের প্রথম দুই তীরে দুই জনেই করেন ১৭। কানাডিয়ান আরচ্যার তৃতীয় তীর নয় মারেন। রোমান দশ মারলে জিততেন নয় মারলে টাইব্রেকার হতো। রোমান মারলেন আট। এক পয়েন্টের আক্ষেপ বাংলাদেশের।

অথচ যেভাবে রোমান শুরুটা করেছিলেন ক্রিসপিনের বিপক্ষে, তাতে মনে হচ্ছিল আরেকটা রাউন্ড উতরে যাওয়া বুঝি সময়েরই ব্যাপার মাত্র! প্রথম সেটে ৯, ৯ আর ৮ তুলে রোমান স্কোর করেছিলেন ২৬, জবাবে তার প্রতিপক্ষ তুলেছিলেন ২৫।

তাতে প্রথম সেটটা জিতে নেন রোমান। চলতি অলিম্পিকে প্রথমবারের মতো প্রথম সেটেই জয়ের স্বাদ পান তিনি।

আগের সেটে শুরুর তিরে নয় তুলে নিয়েও জয় তুলে নেওয়া গিয়েছিল। দ্বিতীয় সেটেও শুরুটা হলো সেই নয় দিয়েই। কিন্তু পরের দুই সেট থেকে সানা তুলতে পারলেন মোটে ১৬। মোট স্কোর দাঁড়াল তাতে ২৫। ক্রিসপিন জবাবে তিন তির থেকে যথাক্রমে ৯, ৯, আর ১০ নিয়ে তোলেন ২৮। দ্বিতীয় সেটটা এর ফলে ঝুলিতে পোরেন কানাডিয়ান এই প্রতিযোগী।

খেলায় ফেরে ২-২ সেট পয়েন্টে সমতা। পরের সেটেও ঘটল সেই একই দৃশ্যের পুনর্মঞ্চায়ন। তিন তির তিনটে ৯ তুলে রোমান স্কোর করলেন ২৭। ১০, ৯, আর ১০ তুলে এর জবাব দেন ক্রিসপিন। তৃতীয় সেটটাও যায় রোমানের বিপক্ষেই। ৪-২ সেট পয়েন্টে পিছিয়ে পড়েন তিনি।

লড়াইয়ে রোমাঞ্চ হাজির হল চতুর্থ সেটে এসে। ৮, ১০, আর ৯ নিয়ে রোমান তার গড়পড়তা পারফর্ম্যান্সটাই ধরে রেখেছিলেন। পা হড়কায় ক্রিসপিনের। তিন তির থেকে তুলতে পারলেন মাত্র ২৬, তাতে এক পয়েন্টের ব্যবধানে জিতে চার সেট শেষে ৪-৪ সমতায় চলে আসেন রোমান।

পঞ্চম সেটের শুরুতে আবারও পা হড়কায় ক্রিসপিনের। রোমানের ৯ এর বিপরীতে ক্রিসপিন তুলতে পারেন মোটে ৭ স্কোর। পরের তিরে রোমান তুলতে পারলেন ৮, এখানে দশ তুলে আবারও খেলায় ফেরেন রোমানের প্রতিপক্ষ। শেষ তিরেও তিনি তুললেন ৯, তাতে জিততে হলে রোমানের প্রয়োজন ছিল আরও একটা ১০ এ ১০ এর। কিন্তু সেই তিরেই দেশসেরা এই আরচার হড়কালেন পা, ৮ তুলে হারলেন এক পয়েন্টে। তাতে ৬-৪ সেট পয়েন্টে হারও নিশ্চিত হয় তার। অলিম্পিক থেকেও তার বিদায়ঘণ্টা বেজে যায় তাতে।

এদিকে রোমানের বিদায়ের সাথে বাংলাদেশের অলিম্পিক স্বপ্নও শেষ হলো প্রায়।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা